মেহেরপুর টেকনিক্যাল স্কুল অ্যান্ড কলেজের শিক্ষক-শিক্ষার্থীদের মানবন্ধন ও শোকযাত্রা

প্রান্ত হত্যাকারীদের গ্রেফতার করা না হলে বৃহত্তর আন্দোলন

মেহেরপুর অফিস: মেহেরপুরের স্কুলছাত্র শাঈখ হাসান প্রান্তর হত্যাকারীদের অবিলম্বে গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে মানববন্ধন ও শোক ৱ্যালি অব্যাহত রয়েছে। গতকাল তৃতীয় দিনের মতো মেহেরপুর সরকারি টেকনিক্যাল স্কুল অ্যান্ড কলেজের শিক্ষক-শিক্ষার্থীরা মানববন্ধন ও শোক শোভাযাত্রা করে। তারা আল্টিমেটাম দিয়ে বলেছে, ঘাতকদের অবিলম্বে গ্রেফতার করা না হলে বৃহত্তর আন্দোলন কর্মসূচি হাতে নেয়া হবে।

মেহেরপুর জেলা শহরের নতুন শেখপাড়ার (তাহের ক্লিনিকপাড়ার) স্কুলছাত্র শাইখ হাসান প্রান্তর (১৫) হত্যাকারীদের শাস্তির দাবিতে গতকাল বৃহস্পতিবার বেলা ১১টার দিকে টেকনিক্যাল স্কুল অ্যান্ড কলেজের সামনে ওই মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধনে প্রান্তর সহপাঠী, ছাত্র-ছাত্রী ও শিক্ষক-শিক্ষিকাবৃন্দ অংশ নেন। এর আগে তার কালো ব্যাজ ধারণ করেন। মানববন্ধন শেষে তারা শোক ৱ্যালি করে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করেন। পরে শোক ৱ্যালিটি মেহেরপুর প্রেসক্লাবের সামনে সমাবেশ করে। সমাবেশে নিহত প্রান্তর মা সালমা বেগম ও সহপাঠী, ছাত্র-ছাত্রীরা বক্তব্য রাখেন। এদিকে মানববন্ধন থেকে সহপাঠীরা আল্টিমেটাম দিয়েছে দ্রুত দাবি বাস্তবায়ন না হলে আগামী ২০ জানুয়ারি কলেজ খোলার পর আরো কঠোর কর্মসূচি দেয়া হবে। ওই সময় নিহত প্রান্তর একমাত্র বোন প্রভা (৫) সেখানে উপস্থিত ছিলো। প্রান্তর মা বক্তব্য রাখতে গিয়ে একমাত্র ছেলের শোকে শোকাতুর হয়ে পড়েন। এ সময় প্রেসক্লাবের সামনের পরিবেশ ভারী হয়ে উঠে।

শাইখ হাসান প্রান্ত মেহেরপুর সরকারি টেকনিক্যাল স্কুল অ্যান্ড কলেজের নবম শ্রেণির ছাত্র এবং মেহেরপুর পৌরসভার হিসাব রক্ষক জাহিদ হাসান অরুনের ছেলে। প্রান্ত গত ৯ জানুয়ারি শহরের নতুন শেখপাড়ার নিজ বাসভবন থেকে একই এলাকার মসজিদে এশার নামাজের পর সে নিখোঁজ হয়। গত সোমবার সন্ধ্যায় শহরের উপকন্ঠে নবনির্মিত বাস টার্মিনালের একটি কক্ষের মধ্যে থেকে প্রান্তর লাশ উদ্ধার করে পুলিশ।