মেহেরপুরে শুরু হয়েছে তিন দিনব্যাপী আঞ্চলিক এজতেমা

 

মেহেরপুর অফিস: মেহেরপুর সরকারি কলেজমাঠে শুরু হয়েছে তিন দিনব্যাপী আঞ্চলিক এজতেমা। বিভিন্ন জেলা থেকে মুসল্লিরা দল বেঁধে এজতেমা মাঠে আসতে শুরু করেছেন। স্বেচ্ছাশ্রমে তৈরি করা হয়েছে এজতেমার মাঠ, পাবলিক টয়লেট, ওযু করার স্থানসহ মঞ্চ। গতকাল বুধবার ফজরের নামাজের পর থেকেই আম বয়ানের মধ্যদিয়ে শুরু হয়েছে এজতেমার মূল আনুষ্ঠনিকতা।

আল্লাহর নৈকট্য লাভের আশায় নিজেদের ভুলগুলো শুধরে নিতে সৃষ্টিকর্তার কাছে প্রার্থনা করবেন ধর্মপ্রাণ মুসলমানরা। এরপর দ্বীনের দাওয়াতে বেরিয়ে পড়বেন তারা। কাল শুক্রবার আখেরি মোনাজাতের মধ্যদিয়ে শেষ হবে এ এজতেমা। তিনদিনে তাবলিগ জামায়াতের মুরুব্বিরা মুসল্লিদের উদ্দেশে বয়ান পেশ করবেন। মেহেরপুর-১ আসনের সংসদ সদস্য ফরহাদ হোসেন, জেলা প্রশাসক মো. শফিকুল ইসলাম, সদর উপজেলা নির্বাহী অফিসার ময়নুল হাসান, সহকারী কমিশনার (ভূমি) মো. শাহীনুজ্জামান প্রমুখ এজতেমা মাঠ পরিদর্শন করেন এবং সেখানকার মুসল্লিদের সাথে কুশল বিনিময় করেন।

মেহেরপুরের পুলিশ সুপার হামিদুল আলম বলেন, এজতেমাকে ঘিরে তিন স্তরের নিরাপত্তা বলয় তৈরি করা হয়েছে। র‌্যাব-পুলিশের পাশাপাশি শাদা পোশাকে কাজ করছে পুলিশ। সাথে থাকছে পুলিশ ও র‌্যাবের টহল।