মেহেরপুরে শুভরাজপুরে তুচ্ছ ঘটনায় দু পক্ষের সংঘর্ষে আহত ২৫

 

মেহেরপুর অফিস: পূর্বশত্রুতার জেরে মেহেরপুর সদর উপজেলার কুতুবপুর ইউনিয়নের শুভরাজপুর গ্রামের বিবাদমান দু পক্ষের সংঘর্ষে উভয়পক্ষের অন্তত ২৫ জন আহত হয়েছেন। আহতদের মেহেরপুর জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে। গতকাল শুক্রবার বিকেলে এ সংঘর্ষের ঘটনা ঘটে। আধিপত্য বিস্তার নিয়ে দীর্ঘদিন ধরে দু পক্ষের মধ্যে উত্তেজনা বিরাজ করছিলো। পরিস্থিতি নিয়ন্ত্রণে এলাকায় পুলিশ মোতায়েন রাখা হয়েছে।

আহত ও পুলিশ সূত্রে জানা গেছে, গত সোমবার রাতে শুভরাজপুর গ্রামের ক্লাব থেকে বৈদ্যুতিক বাল্ব চুরিকে কেন্দ্র করে গ্রামের মজনু মেম্বার ও মিল্টন হোসেন পক্ষের লোকজনের মধ্যে উত্তেজনা দেখা দেয়। এর জের ধরে গতকাল বিকেলে কথা কাটাকাটির এক পর্যায়ে উভয়পক্ষের লোকজন দেশীয় অস্ত্রশস্ত্র ও লাঠিসোঁটা নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে। এতে উভয়ে পক্ষের অন্তত ২৫ জন আহত হয়। স্থানীয়রা তাদেরকে উদ্ধার করে মেহেরপুর জেনারেল হাসপাতালে ভর্তি করে। বর্তমানে তারা হসপাতালে চিকিৎসাধীন রয়েছে। আহতরা হলেন- মিল্টন হোসেন পক্ষের তফের আলী (৫০), তাইজেল হোসেন (৬৪), আলী হোসেন (৫৪) মহিবুল ইসলাম (২১), দহিরউদ্দিন (৪৪) শরিফুদ্দিন (৪০), জিয়ারুল ইসলাম (৩৫), আশরাফুল ইসলাম (৩০), হামিদুল ইসলাম (৩৫), সইফুদ্দিন (৪৫), নাহিদুল ইসলাম (১৮) ও পঞ্জাতুল্লা (৬০)। অপর দিকে মজনু মেম্বরের পক্ষে মজনু মেম্বও (৪৭), আহসান আলী (৪১), বদরুদ্দিন (৫০), তোফাজ হোসেন (৩৫), তজিবুর রহমান (৪০), মঞ্জুরুল হক (২৭), মোশারফ হোসেন (৪৫), আকবর আলী (৩২), ওলিয়ার রহমান (২৮), মন্টু (৩৫), মনিরুল ইসলাম (৩০), বেদা- (৩৫) ও তুহিন হোসেন ও শিশু তুহিন (৮)।

মেহেরপুর জেনারেল হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ডা. অলোক কুমার জানান, ১০ জনকে হাসপাতালে ভর্তি রাখা হয়েছে এবং বাকিদের প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে। এদের মধ্যে দুজনের অবস্থা আশঙ্কাজনক।

মেহেরপুর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আহসান হাবীব জানান, আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে উভয়পক্ষের মধ্যে দীর্ঘদিন বিরোধ চলে আসছিলো। তারই জের ধরে এ সংঘর্ষের ঘটনা ঘটেছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে এলাকায় পুলিশ মোতায়েন করা হয়েছে। বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে।

এদিকে খবর পেয়ে মেহেরপুর-১ আসনের সংসদ সদস্য অধ্যাপক ফরহাদ হোসেন হাসপাতালে রোগীদের দেখতে যান। এ সময় তার সাথে হাসপাতালে উপস্থিত ছিলেন মেহেরপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাড. মিয়াজান আলী, সদর থানা আওয়ামী লীগের সভাপতি মো. গোলাম রসুলসহ আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের নেত্রীবৃন্দ।