মেহেরপুরে ভুট্টা ক্রয় কেন্দ্রে ডাকাতির ঘটনায় মামলা দায়ের

মেহেরপুর অফিস: মেহেরপুর শহরে শুক্রবার রাতে ভুট্টা ক্রয় কেন্দ্রে অস্ত্র ঠেকিয়ে ডাকাতির ঘটনায় মামলা দায়ের করা হয়েছে। ঘটনার পর থেকেই ডাকাতদের হন্যে হয়ে খুঁজছে পুলিশ। যেকোনো সময় ডাকাত গ্রেফতার ও ডাকাতি হওয়া টাকাসহ মালামাল উদ্ধারের আশা প্রকাশ করেছেন পুলিশ কর্মকর্তারা। তবে ডাকাতির ঘটনায় ভুট্টা ক্রয় কেন্দ্রে কর্মরতদের মাঝে বিরাজ করছে এক ভীতিকর পরিবেশ।
সিপি বাংলাদেশ নামের একটি প্রতিষ্ঠানের ভুট্টা ক্রয়কেন্দ্রে শুক্রবার রাতে হানা দিয়ে ৮ লাখ টাকা, কেনাবেচার কাগজপত্র ও মালামাল লুটে নেয় একদল সশস্ত্র ডাকাত।
জানা গেছে, ভুট্টা ক্রয়কেন্দ্রের পক্ষ থেকে গতকাল শনিবার মেহেরপুর সদর থানায় অজ্ঞাতনামা আসামিদের নামে একটি মামলা দায়ের করা হয়েছে। মামলার আর্জিতে ডাকাতি হওয়া টাকা ও মালামালের তালিকা দেয়া হয়েছে। এগুলো হচ্ছে- নগদ ৮ লাখ টাকা, ১২ হাজার টাকা মূল্যের একটি মোবাইল ফোন, স্বল্পমূল্যের আরেকটি মোবাইল ফোন। ভাংচুর ও তছরূপ করা হয় অফিসের দু’টি কক্ষের আসবাপত্র, সিসি ক্যামেরা, টেলিফোন সেট, জেনারেটর, অফিসের প্রয়োজনীয় কাগজপত্র এবং ভুট্টা ক্রয়-বিক্রয়ের রশিদ। ডাকাতদের তা-বকালে ৮-৯ লাখ টাকা মূল্যের ভুট্টা বিনষ্ট এবং হারিয়ে যায়। দু’টি ল্যাপটপ, একটি ডেক্সটপ ও দু’টি প্রিন্টার ভাংচুর করা হয়েছে। এছাড়াও ভুট্টার আদ্রতা মাপার মেশিন লুটে নেয়া হয়েছে।
জানা গেছে, প্রতিদিনের ন্যায় মেহেরপুর গোহাটের পাশে সিপি’র ভুট্টা কেন্দ্রে শুক্রবারের কার্যক্রম শেষের দিকে ব্যস্ততায় ছিলেন কর্মকর্তা-কর্মচারীরা। এ সময় মুখোশধারী কয়েকজন কেন্দ্রে প্রবেশ করে অস্ত্রের মুখে প্রাণনাশের ভয় দেখিয়ে সবাইকে জিম্মি করে। সিনেমা স্টাইলে মাত্র ১৫ মিনিটের মধ্যেই টাকা ও মালামাল লুটপাট করে। অফিসে ভাংচুর ও শ্রমিকদের মারধরও করা হয়।
এদিকে ঘটনার পর থেকেই সদর থানা এবং জেলা গোয়েন্দা পুলিশের (ডিবি) দু’টি দল বিভিন্ন এলাকায় অভিযান শুরু করে। তবে এ সংবাদ লেখা পর্যন্ত ডাকাত দলের কোনো সদস্যই গ্রেফতার হয়নি।
মেহেরপুরের অতিরিক্ত পুলিশ সুপার আব্দুল্লাহ আল মাহমুদ বলেন, ঘটনার সাথে কারা জড়িত তা আমরা শুক্রবার রাতেই শনাক্ত করতে পেরেছি। তাদের সন্ধানে জেলা ছাড়াও পাশর্^বর্তী এলাকায় অভিযান চালানো হয়েছে। তবে তারা আত্মগোপনে রয়েছে। যেকোন মূল্যে তাদেরকে গ্রেফতার ও ডাকাতি হওয়া টাকা ও মালামাল উদ্ধারের চেষ্টা চলছে।
তিনি আরও বলেন, এ এলাকার ব্যবসা-বাণিজ্যের তেমন কোনো ক্ষেত্র নেই। ভুট্টা কেন্দ্রে ডাকাতির ঘটনায় ব্যবসা-বাণিজ্যে যাতে বিরূপ প্রভাব না পড়ে সেদিক্ষে আমাদের লক্ষ্য রয়েছে।