মেহেরপুরে বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে মামলা

মেহেরপুর অফিস: বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানকে নিয়ে কটুক্তি করায় বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে মামলা দায়ের করেছে মেহেরপুর জেলা ছাত্রলীগ। গতকাল সোমবার দুপুর সাড়ে ১২টার দিকে জেলা ছাত্রলীগের সভাপতি বারিকুল ইসলাম লিজন মেহেরপুর সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আমলি আদালতে হাজির হয়ে এ মামলা দায়ের করেন। আদালতের বিজ্ঞ বিচারক মামলাটি আমলে নিয়ে আসামির বিরুদ্ধে সমন জারি করেন। বাদীপক্ষের কৌশলী হিসেবে আদালতে উপস্থিত ছিলেন অ্যাড. মিয়াজান আলী, অ্যাড. ইব্রাহীম শাহীন, অ্যাড. খ.ম হারুন ইমতিয়াজ বিন জুয়েল।

এ সময় বাদীপক্ষের আইনজীবী অ্যাড. মিয়াজান আলী বলেন, বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমান বঙ্গুবন্ধুকে নিয়ে যে কটূক্তি করেছেন তা জাতির জন্য লজ্জাজনক। তার পিতা-মাতা আজও বঙ্গবন্ধুকে নিয়ে কোনো বিরূপ মন্তব্য করেনি।

মামলার বাদী জেলা ছাত্রলীগের সভাপতি বারিকুল ইসলাম লিজন জানান, লন্ডনের একটি দলীয় সেমিনারে তারেক জিয়া বঙ্গবন্ধুকে রাজাকার এবং পাকিস্তানীদের বন্ধু বলে যে কটূক্তি করেছেন তার বিচারের দাবিতে একজন নাগরিক হিসেবে তিনি এ মামলা দায়ের করেছেন।

এদিকে মামলা দায়েরের সময় বারিকুল ইসলাম লিজন ছাড়াও জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক জুয়েল রানা, সদর উপজেলা ছাত্রলীগের সভাপতি জুনায়েদ ইমতিয়াজ জুলফিকার, সাধারণ সম্পাদক রাশেদুল ইসলাম আনন্দ, সরকারি কলেজ ছাত্রলীগ সাধারণ সম্পাদক কুদরত-ই-খোদা রুবেল, সদর উপজেলা ছাত্রলীগের সহসভাপতি রিংকু মাহমুদ ও জেলা ছাত্রলীগের সাবেক সহসভাপতি শাহীনসহ ছাত্রলীগ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।