মেহেরপুরে বাল্যবিয়ের কারণে বর রাজুসহ সংশ্লিষ্ট সকলের পরিচয় চেয়ে আদালতের আদেশ

 

স্টাফ রিপোর্টার: বাল্যবিয়ের অপরাধে শুধু মেহেরপুরের বর রাজু আহমেদ নয় বিয়ের সাথে জড়িত সংশ্লিষ্ট সকলের বিস্তারিত পরিচয় চেয়ে আদেশ দিয়েছেন জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মেহেরপুর আমলি আদালতের বিজ্ঞ বিচারক মো. ছানাউল্ল্যাহ। এদের বিস্তারিত পরিচয়সহ আগামী ২১ জুনের মধ্যে প্রতিবেদন দাখিলের জন্য আদেশ দিয়েছেন তিনি। গত ২৩ মে এ আদেশ দেন আদালত।

আদালতসূত্রে জানা গেছে, মেহেরপুর সদর উপজেলার খোকসা গ্রামের জমির শেখের ছেলে রাজু আহম্মেদ একই উপজেলার আমঝুপি উত্তরপাড়ার ভাসানী খোদা রেখার মেয়ে অষ্টম শ্রেণির ছাত্রী সম্পা খাতুনকে বিয়ে করেন। অপ্রাপ্ত বয়স্ক সম্পাকে বিয়ের কারণে তার বিরুদ্ধে বাল্যবিয়ে নিরোধ আইনে গত ২১ মে মামলা হয়। পরে রাজু আহম্মেদকে গ্রেফতার করা হয়। বর্তমানে তিনি মেহেরপুর জেলহাজতে আটক রয়েছেন।

এদিকে গত ২৩ মে মেহেরপুর আমলি আদালতের বিজ্ঞ বিচারক মো. ছানাউল্ল্যাহ বাল্যবিয়ের সাথে জড়িত সকলের তথ্য উপাত্ত চেয়েছেন। এ ব্যাপারে তিনি আদেশে লিখেছেন, যেহেতু রাজু আহম্মেদ কারাগারে আটক আছেন, সেহেতু রাজু আহম্মেদকে জিজ্ঞাসাবাদপূর্বক তার প্রদত্ত বক্তব্যের প্রেক্ষিতে বিবাহ নিবন্ধকের নিকট হতে তাদের বিবাহ সংক্রান্ত নিকাহনামার অনুলিপি সংগ্রহ করে বিয়ে সম্পাদনের সাথে জড়িত ব্যক্তিদের নাম ঠিকানা, রাজু আহম্মেদের জাতীয় পরিচয়পত্র ও জন্মসনদ, ভিকটিমের জন্মজনদ অথবা স্কুল সার্টিফিকেট সংগ্রহপূর্বক মেহেরপুর জেল সুপারকে প্রতিবেদন দাখিলের নির্দেশ দিয়েছেন। আগামী ২১ জুনের মধ্যে এ প্রতিবেদন আদালতে দাখিলের নির্দেশ দেন তিনি।