মেহেরপুরে পৌর নির্বাচনের দাবিতে বিক্ষোভ সমাবেশ ও স্মারকলিপি পেশ

মেহেরপুর অফিস: সীমানা নির্ধারণের নামে মেহেরপুর পৌরসভার মেয়র আলহাজ মো. মোতাচ্ছিম বিল্লাহ মতু ও সদর উপজেলার আমদহ ইউপি চেয়ারম্যান আনারুল ইসলামের ষড়যন্ত্রমূলক মামলা প্রত্যাহার এবং সঠিক সময়ে মেহেরপুর পৌরসভার নির্বাচনের দাবিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ শেষে জেলা প্রশাসক বরাবর স্মারকলিপি পেশ করেছেন সচেতন পৌরবাসী।
গতকাল শনিবার সকাল সাড়ে ১০টার দিকে মেহেরপুর শহরের কাঁসারীপাড়াস্থ যুবলীগ কার্যালয়ের সামনে থেকে একটি বিক্ষোভ মিছিল বের করা হয়। জেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক শহিদুল ইসলাম পেরেশানের নেতৃত্বে সচেতন পৌরবাসীর পক্ষে বিক্ষোভ মিছিলটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে প্রেসক্লাবের সামনে গিয়ে শেষ হয়।
পরে সেখানে অনুষ্ঠিত বিক্ষোভ সমাবেশে জেলা যুবলীগের আহ্বায়ক পৌর মেয়র পদের সম্ভাব্য প্রার্থী মাহফুজুর রহমান রিটন বলেন- মেহেরপুর পৌরসভা ও পার্শ¦বর্তী আমদহ ইউনিয়নের সীমানা নির্ধারণ সংক্রান্ত জটিলতা দেখিয়ে আমদহ ইউপি চেয়ারম্যান আনারুল ইসলাম কয়েকমাস আগে হাইকোর্টে একটি রিট আবেদন করেন। এ কারণে নির্বাচন কমিশন তফসিল ঘোষণা করেনি। এর পেছনে ষড়যন্ত্রে লিপ্ত রয়েছেন বর্তমান পৌর মেয়র আলহাজ মোতাচ্ছিম বিল্লাহ মতু। তিনি ভোটে পরাজিত হওয়ার ভয়ে এসব ষড়যন্ত্রে লিপ্ত রয়েছেন।
জেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক শহিদুল ইসলাম পেরেশান বলেন- দ্রুত মামলার বিষয়টি সমাধান করে তফসিল ঘোষণা করা না হলে বৃহত্তর আন্দোলন গড়ে তোলা হবে। উপস্থিত ছিলেন শহর যুবলীগের সভাপতি শেখ কামাল, সাধারণ সম্পাদক তৌহিদুল ইসলাম, জেলা বঙ্গবন্ধু সৈনিক লীগের আহ্বায়ক মোস্তাফিজুর রহমান চন্দন, যুগ্ম আহ্বায়ক আতিক স্বপন, সদর থানা কৃষক লীগের সভাপতি জাফর ইকবাল, যুবলীগ নেতা সাজিজুর রহমান সাজু, জেলা যুবলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক মাহফিজুর রহমান মাহবুবসহ বিভিন্ন শ্রেণি-পেশার শ’ শ’ নারী-পুরুষ। সমাবেশে বক্তারা আরো বলেন, মেহেরপুরের পৌর নির্বাচন অনুষ্ঠিত না হলে পৌর মেয়র আলহাজ মোতাচ্ছিম বিল্লাহ মতুকে পৌরসভায় ঢুকতে দেয়া হবে না। সমাবেশ শেষে জেলা প্রশাসক বরাবর একটি স্মারকলিপি পেশ করা হয়। অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) খায়রুল হাসান স্মারকলিপি গ্রহণ করেন।