মেহেরপুরের সাবেক এমপি মাসুদ অরুন গ্রেফতার জামিন নামঞ্জুর : আদালতে প্রেরণ

 

মেহেরপুর অফিস: মেহেরপুর জেলা বিএনপির সাবেক সভাপতি মেহেরপুর-১ আসনের (মেহেরপুর-মুজিবনগর) সাবেক সংসদ সদস্য মাসুদ অরুনকে গ্রেফতার করেছে পুলিশ। নাশকতার মামলায় আদালতের গ্রেফতারি পরোয়ানা থাকায় তাকে গ্রেফতার করা হয়েছে বলে জানান সদর থানার ওসি। গতকাল রোববার রাত সাড়ে ৩টার দিকে মেহেরপুর শহরের কাঁসারিপাড়াস্থ নিজ বাড়ি থেকে তাকে গ্রেফতার করা হয়। এদিকে গতকাল সকালের দিকে তাকে আদালতে মাধ্যমে জেলহাজতে প্রেরণ করা হয়েছে।

মেহেরপুর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইকবাল বাহার চৌধুরী জানান, ২০১৩ সালে সরকার বিরোধী আন্দোলনের সময় বিএনপি-জামায়াতের হরতাল-অবরোধ ও সড়কের পাশের গাছ কাটার ঘটনায় সদর থানায় কয়েকটি মামলা দায়ের করে পুলিশ। এর মধ্যে দুটি মামলায় মাসুদ অরুন আসামি ছিলেন। উচ্চদালত থেকে জামিনে ছিলেন তিনি। জামিনের মেয়াদ শেষে নিম্ন আদালতে হাজির না হওয়ায় তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন আদালত। দুটি মামলার গ্রেফতারি পরোয়ানার ভিত্তিতে তাকে গ্রেফতার করা হয়েছে।

এদিকে সোমবার সকালে পুলিশ তাকে আদালতে প্রেরণ করেন। ওই সময় মেহেরপুর জেলা আইনজীবী সমিতির সভাপতি সদর উপজেলা চেয়ারম্যান অ্যাড. মারুফ আহমেদ বিজনের নেতৃত্বে জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের নেতৃবৃন্দসহ প্রায় ৪০ জন আইনজীবীর উপস্থিতিতে তার দুটি মামলার জামিন আবেদন করা হয়। আদালতের বিজ্ঞ বিচারক চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মো. মহিদুজ্জামান তার জামিন আবেদন নামঞ্জুর করে জেলহাজতে পাঠানোর আদেশ দেন। এ সময় সিএসআই আমির আলী সেখানে উপস্থিত ছিলেন। একই সময়ে মেহেরপুর আদালত চত্বরে বিএনপি ও অঙ্গসংগঠনের কয়েকশ নেতা কর্মী উপস্থিত ছিলেন। বিকেলে কড়া পুলিশ প্রহরায় সাবেক সংসদ সদস্য মাসুদ অরুনকে জেলহাজতে পাঠানো হয়।