মেহেরপুরের শোলমারী গ্রামের শফিকুল ভারতে নিহত : লাশের আপেক্ষায় নিহতের স্বজনরা

মেহেরপুর অফিস: মেহেরপুর সদর উপজেলার সীমান্তবর্তী শোলমারী গ্রামের শফিকুল ইসলাম (২৮) ভারতের মুরুটিয়া থানা এলাকার কাকজীপাড়ায় নিহত হয়েছেন। তার পিতার নাম বাবু মিয়া। মঙ্গলবার রাতে ভারতীয় দুর্বৃত্তরা তার গলায় ফাঁস দিয়ে এবং ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে খুন করেছে। গতকাল বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টায় কাথুলী সীমান্তে বিজিবি-বিএসএফ পতাকা বৈঠকে বিষয়টি নিশ্চিত করেছে বিএসএফ। গতকাল বৃহস্পতিবার সন্ধ্যার আগে নিহত শফিকুলের লাশ বিএসএফ ফেরত দেবে বলে জানিয়েছিলো বিজিবি। এ রিপোর্ট লেখা পর্যন্ত লাশ হস্তান্তর করা হয়নি বলে জানিয়েছেন এলাকাবাসী।

বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) কাথুলী কোম্পানি কমান্ডার ফজলুল হক নিহতের পারিবারিকসূত্রের বরাত দিয়ে জানিয়েছেন, একটি ডাকাতি মামলায় আসামি হয়ে ৭/৮ মাস আগে ভারতে পাড়ি জমায় শফিকুল। সেখানে স্থানীয় কিছু চরমপন্থির সাথে বিরোধের জের ধরে খুন হয় সে। তার লাশ বর্তমানে ভারতের মুরুটিয়া থানায় রয়েছে। কাথুলী সীমান্তের ১৩৩ নং আন্তর্জাতিক সীমানা পিলারের ৩ নং এস পিলারের নিকটে অনুষ্ঠিত পতাকা বৈঠকে বিজিবির পক্ষে নেতৃত্ব দেন কাথুলী ক্যাম্পের কোম্পানি কমান্ডার সুবেদার ফজলুল হক। অপরদিকে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) পক্ষে নেতৃত্ব দেন ভারতের মুরুটিয়া থানার ৮৫ বিএসএফ’র টেইপুর ক্যাম্পের এসআই মাহিন্দ্র ঘোষ। এদিকে এ রিপোর্ট লেখা পর্যন্ত লাশ হস্তান্তর করেনি বিএসএফ। লাশ গ্রহণ করতে বিজিবি সীমান্তে প্রস্তুত রয়েছে। স্বজনরা লাশের অপেক্ষায় সীমান্ত পথে চেয়ে রয়েছে বলে জানিয়েছে এলাকাবাসী

মেহেরপুর সদর থানার এস আই দুলু মিয়া জানান, শফিকুল একজন চিহ্নিত সন্ত্রাসী। তার বিরুদ্ধে সদর থানায়, ডাকাতি, অস্ত্র-বিস্ফোরক ও অপহরণের চারটি মামলা রয়েছে।