মেহেরপুরের তিন পুলিশ অফিসার ও এক কনস্টেবলকে আদালতে তলব

স্টাফ রিপোর্টার: আদালতের আদেশ অমান্য করায় মেহেরপুরে পুলিশের তিন অফিসার ও এক কনস্টেবলকে সশরীরে আদালতে হাজির হওয়ার নির্দেশ দেয়া হয়েছে। তাদের বিরুদ্ধে কেন ফৌজদারি কর্যবিধির ধারায় ব্যবস্থা নেয়া হবে না তা জানাতে বলা হয়েছে। মেহেরপুর সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালত-১ এর প্রথম শ্রেণীর ম্যাজিস্ট্রেট মো. ছানাউল্ল্যাহ এ আদেশ দিয়েছেন। অভিযুক্তদের আগামী ২২ জুন আদালতে উপস্থিত হয়ে ব্যাখা প্রদানের জন্য নির্দেশ দেয়া হয়েছে।

আদালতের মামলাসূত্রে জানা গেছে, গত বছরের ৩ মে মামলার কার্যক্রম শুরু হয়। ওই বছরের ১১ নভেম্বর চার্জ গঠন হয়। সাক্ষীদের প্রতি সমন ইস্যু করা হয় এ বছরের ২৫ এপ্রিল। পাবলিক সাক্ষী নির্ধারিত তারিখে আদালতে হাজির হলেও পুলিশ সাক্ষী আদালতের আদেশকে আমল দেননি। এ অবস্থায় সৃংশ্লিষ্ট পুলিশ সদস্যের বিরুদ্ধে কেন ফৌজদারি কার্যবিধির ৪৮৫এ ধারার অধীনে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করা হবে না, তা আগামী ২২ জুন সশরীরে আদালতে হাজির হয়ে লিখিত ব্যাখ্যা প্রদানের জন্য টিএসআই সুলতান, এসআই আবু বকর সিদ্দিক, এসআই শংকর কুমার ঘোষ ও কনস্টেবল বাদশা আলম গাংনী থানা, মেহেরপুরকে নির্দেশ করেন আদালত। একই সাথে ওই দিন সংশ্লিষ্টদের ব্যাখ্যা শুনানি ও সাক্ষ্য গ্রহণের জন্য দিন ধার্য করেন আদালত।

আদেশের অনুলিপি অবগতি ও প্রয়োজনীয় ব্যবস্থ্য গ্রহণের জন্য মেহেরপুর পুলিশ সুপার, গাংনী থানার ওসি, মেহেরপুর সদর ট্রাফিকের টিএসআই সুলতান, এসআই আবু বক্কর সিদ্দিক, এসআই শংকর কুমার ঘোষ ও কনস্টেবল বাদশা আলমকে গাংনী থানা, মেহেরপুর বরাবর কোর্ট পুলিশ পরিদর্শক, সদর কোর্ট, মেহেরপুর এর মাধ্যমে প্রেরণ করার আদেশ দেন আদালত।