মুজিবনগর সরকারি ডিগ্রি কলেজের প্রভাষক হামলার শিকার : থানায় এজাহার

 

মেহেরপুর অফিস: জমিজমা সংক্রান্ত বিরোধের জের ধরে মুজিবনগর সরকারি ডিগ্রি কলেজের প্রভাষক মোরাদ হোসেনকে পিটিয়ে জখম করার অভিযোগ পাওয়া গেছে। গতকাল মঙ্গলবার দুপরে মেহেরপুর-মুজিবনগর সড়কে সদর উপজেলার আমদহ ইউনিয়নের চকশ্যামনগর গ্রামের মাঠ এলাকায় মেহেরপুর জেলা জজ আদালতের আইনজীবী শাহিনুর রহমানসহ তার লোকজন এ হামলা চালায়। এ ব্যাপারে আহত প্রভাষক মোরাদ হোসেন বাদী হয়ে মেহেরপুর সদর থানায় একটি এজাহার দায়ের করেছেন। প্রভাষক মোরাদ হোসেন গাংনী উপজেলার ধানখোলা গ্রামের মৃত এমদাদুল হকের ছেলে।

মামলার এজাহারসূত্রে জানা গছে, প্রভাষক মোরাদ হোসেন মোটরসাইকেলযোগে কলেজ শেষে বাড়ি ফিরছিলেন। মেহেরপুর-মুজিবনগর সড়কের চকশ্যামনগর গ্রামের মাঠের কাছে পৌঁছুলে আইনজীবী শাহিনুর রহমান এবং বামনপাড়া গ্রামের নান্নুর দুই ছেলে আসাদুল ইসলাম ও রাশেদ তার মোটরসাইকেলের গতিরোধ করে। পরে আইনজীবী শাহিনুর রহমান প্রভাষক মোরাদ হোসেনের মাথায় থাকা হেলমেট খুলে তাকে এলোপাতাড়ি আঘাত করে। এ সময় তিনি মাটিতে পড়ে গেলে অপর আসাদুল ইসলাম ও রাশেদ ইট দ্বারা তার শরীরে আঘাত করেন। তার চিৎকার শুনে আশপাশের লোকজন ছুটে যায়। এ সময় তাকে উদ্ধার করে মেহেরপুর জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। হাসপাতালে প্রাথমিক চিকিৎসা শেষে তিনি মেহেরপুর সদর থানায় ৩ জনের বিরুদ্ধে এজাহার করে বাড়ি ফেরেন। তবে অভিযুক্ত আইনজীবী শাহিনুর রহমান মোবাইলফোনে হামলার কথা অস্বীকার করেছেন। তিনি বলেন, আদালতের কাজ চলাকালে তিনি আদালত ছেড়ে বাইরে যেতে পারেন না।

মেহেরপুর সদর থানার ওসি (তদন্ত) মেহেদী হাসান জানান, এ ঘটনায় থানায় একটি এজাহার করেছেন আহত মীর সাইদুর রহমান। তদন্তপূর্বক দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।