মুজিবনগরে কৃষক সামিকুল অপহরণ : মুক্তিপণ দাবি

 

মুজিবনগর প্রতিনিধি: মেহেরপুর মুজিবনগরে সামিকুল ইসলাম (৩৬) নামে এক কৃষকককে অপহরণ করেছে দুর্বৃত্তরা। পরিবারের কাছে তিন লাখ টাকা মুক্তিপণ দাবিও করা হয়েছে। গতকাল শনিবার রাত সাড়ে ৮টার দিকে গ্রামের একটি মুদি দোকান সে অপহৃত হয়। অপহৃত সামিকুল ইসলাম মুজিবনগর উপজেলার বাবুপুর গ্রামের মৃত মফেজ উদ্দীনের ছেলে।

স্থানীয় ও পুলিশ সূত্রে জানা গেছে, গ্রামের মুক্তি মিয়ার মুদি দোকানে গ্রামের কয়েকজনের সাথে বসেছিলেন সামিকুল ইসলাম। এ সময় মুখোশপরা অস্ত্রধারী কয়েকজন তাদের কাছে আসে। সামিকুল মনে করে দুজন জামার কলার ধরে। কিন্তু তারা সামিকুল নয় বলে দাবি করলে ছেড়ে দেয়। এক পর্যায়ে সামিকুলের পরিচয় নিশ্চিত হয়ে তাকে তুলে নিয়ে মাঠের দিকে চলে যায়। এ সময় প্রতিবাদকারী গ্রামবাসীর ওপর একটি বোমা নিক্ষেপ করলেও তা বিস্ফোরিত হয়নি।

অপহৃতের পারিবারিক সূত্রে জানা গেছে, অপহরণের দুই ঘন্টা পর রাত সাড়ে ১০টার দিকে সামিকুলের চাচাতো ভাই কেসমত আলীর মোবাইলে তিন লাখ টাকা মুক্তিপণ দাবি করেছে দুর্বৃত্তরা। টাকা না পেলে রাতেই হত্যার হুমকি দেয়া হয়েছে। বেশ কিছুদিন ধরেই সামিকুলের মোবাইলে অজ্ঞাত সন্ত্রাসীরা বিভিন্ন পরিচয়ে কয়েক লাখ টাকা চাঁদা দাবি করা হয়। কিন্তু চাঁদা পরিশোধের সামথ্য নেই বলে জানায় অপহৃত সামিকুল। এ ঘটনার জের ধরে চাঁদাবাজরা তাকে অপহরণ করেছে বলে ধারণা পরিবারের।

এদিকে খবর পেয়ে মুজিবনগর থানা পুলিশের একাধিক দল ঘটনাস্থল পরির্দশন করে ওই মাঠের মধ্যে তল্লাশি শুরু করেছে। মুজিবনগর থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা কাজী কামাল হোসেন জানান, মাঠের তিন দিক ঘিরে রেখেছে পুলিশ। তবে ঝোড়-জঙ্গল ভেদ করে উদ্ধার তৎপরতা চলছে। মুক্তিপণ দাবির বিষয়টি তিনি শুনেছেন উল্লেখ করে জানান, মুক্তিপণের বিষয়ে পুলিশের সাথে পরিবার কোনো পরামর্শ করছে না।