মায়ের হাত থেকে শিশু জুবায়েরকে কেড়ে নিলো ঢাকাগামী বাস

VLUU L100, M100 / Samsung L100, M100

 

চুয়াডাঙ্গার সুবদিয়ায় রাস্তা পারাপারের সময় বিপত্তি : সড়ক অবরোধ গাড়ি ভাঙচুর

ডিঙ্গেদহ/পাঁচমাইল প্রতিনিধি: চুয়াডাঙ্গা সদরের সুবদিয়ায় ঢাকাগামী বাসের ধাক্কায় জুবায়ের নামের এক শিশু নিহত হয়েছে। গতকাল সোমবার দুপুর ১২টার দিকে চুয়াডাঙ্গা-ঝিনাইদহ সড়কের চুয়াডাঙ্গার সুবদিয়া মসজিদের সামনে এ দুর্ঘটনা ঘটে। ঘটনার পর বিক্ষুব্ধ এলাকাবাসী সড়ক অবরোধ করে বেশ কয়েকটি গাড়ি ভাঙচুর করে। নিহত জুবায়ের সুবদিয়া গ্রামের বনফুলের ছেলে এবং স্থানীয় কিন্ডারগার্টেনের নার্সারি শ্রেণির ছাত্র। বাদ মাগরিব ময়নাতদন্ত ছাড়াই বেদনাবিধুর পরিবেশে শিশু জুবায়ের লাশের  জানাজা শেষে দাফন সম্পন্ন করা হয়।

প্রতক্ষ্যদর্শীরা জানায়, চুয়াডাঙ্গা সদরের সুবদিয়া গ্রামের বনফুলের ছেলে জুবায়ের (৭) কিন্ডার গার্টনের নার্সারী শ্রেণির ছাত্র। দুপুর ১২টার দিকে চুয়াডাঙ্গা-ঝিনাইদহ সড়কের সুবদিয়া মসজিদের নিকট পাকারাস্তার পাশে দাড়িয়ে ছিলো। চুয়াডাঙ্গা থেকে ঢাকাগামী পূর্বাশা পরিবহনের একটি কোচ একটি আলমসাধুকে ওভারটেক করার সময় শিশু জুবায়েরকে ধাক্কা দেয়। এতে জুবায়ের গুরতর আহত হয়। তাকে উদ্ধার করে চুয়াডাঙ্গা সদর হাসপাতালে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার পরামর্শ দেন। শিশু জুবায়েরকে রাজশাহী নেয়ার পথে কুষ্টিয়া জেনারেল হাসপাতালে নেয়া হয়। সেখানে কর্তব্যরত চিকিৎসক জুবায়েরকে মৃত ঘোষণা করেন। এদিকে দুর্ঘটনার পর পূর্বশা পরিবহনটি দ্রুত পালানোর সময় সরোজগঞ্জ তেল পাম্পের নিকট আটক করে এলাকাবাসী। পরে পদ্মবিলা ইউপি চেয়ারম্যান আবু তাহের বিশ্বাসের মধ্যস্থতায় ছেড়ে দেয়া হয়। শিশু জুবায়ের মৃত্যুর খবর গ্রামে পৌঁছুলে উত্তেজিত জনতা চুয়াডাঙ্গা-ঝিনাইদহ সড়ক অবরোধ করে দুটি বাস ভাঙচুর করে। খবর পেয়ে সরোজগঞ্জ পুলিশ ফাঁড়ির ইনচার্জ এসআই গাজী আব্দুল কাইয়ুম এসে পরিস্থিতি নিয়ন্ত্রণের চেষ্টা করেন। পরে চুয়াডাঙ্গা সদর থানার অফিসার ইনচার্জ তোজাম্মেল হক সঙ্গীয় ফোর্স নিয়ে এসে পরিস্থিতি স্বাভাবিক করেন।

এ বিষয়ে পদ্মবিলা ইউপি চেয়ারম্যান আবু তাহের বিশ্বাস দৈনিক মাথাভাঙ্গাকে বলেন, ঢাকাগামী মানুষের দুর্ভোগের কথা চিন্তা করে এবং একটি দুর্ঘটনার প্রেক্ষিতে আর একটি দুর্ঘটনা যাতে না ঘটে সেজন্য বাসটি ছেড়ে দেয়া হয়েছে। ময়নাতদন্ত ছাড়াই বাদ মাগরিব সুবদিয়ায় পারিবারিক কবরস্থানে জুবায়েরকে দাফন করা হয়। চুয়াডাঙ্গা সদর থানার অফিসার ইনচার্জ তোজাম্মেল হক দৈনিক মাথাভাঙ্গাকে জানান, এ ব্যাপারে কোনো মামলা হয়নি।