মায়ের কবরের পাশে সমাহিত হলেন হাজি মোজাম্মেল হক : জানাজায় জনতার ঢল

স্টাফ রিপোর্টার: বঙ্গজ-তাল্লু গ্রুপের কর্ণধার ও রেডিও টুডের চেয়ারম্যান সাবেক সংসদ সদস্য চুয়াডাঙ্গা জেলা বিএনপির সাবেক সভাপতি হাজি মোজাম্মেল হকের মরদেহ দাফন সম্পন্ন করা হয়েছে। গতকাল বুধবার বাদ আসর চুয়াডাঙ্গা টাউন ক্লাব ফুটবল মাঠে জানাজা শেষে স্থানীয় জান্নাতুল মওলা কবরস্থানে মা সরজিনি বেগমের কবরের পাশে দাফন করা হয়েছে। আগামী শুক্রবার বাদ আসর ইমার্জেন্সি রোডে মরহুমের নিজ বাসভবনে দোয়া অনুষ্ঠানের আয়োজন করা হবে বলে পারিবারিক জানিয়েছে।
জানাজার প্রাক্কালে চুয়াডাঙ্গা জেলা আওয়ামী লীগের সভাপতি জাতীয় সংসদের হুইপ সোলায়মান হক জোয়ার্দ্দার এমপি, বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু ও মরহুমের বড় ছেলে রফিকুল হক মুন্নু সংক্ষিপ্ত বক্তব্য রাখেন। তারা বর্ষীয়ান এই রাজনীতিকের মৃত্যুতে চুয়াডাঙ্গার রাজনীতিতে অপূরণীয় ক্ষতি হয়ে গেলো বলে মন্তব্য করেন।
জানাজায়, জেলা বিএনপির আহ্বায়ক অহিদুল ইসলাম বিশ্বাস ও জেলা বিএনপির ১নং যুগ্ম আহ্বায়ক বিজিএমই নেতা মাহমুদ হাসান খাঁন বাবু, জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক ওয়াহেদুজ্জামান বুলা, আব্দুল জব্বার সোনা ও মজিবুল হক মজু, জেলা আওয়ামী লীগের সহসভাপতি খুস্তার জামিল, সাংগঠনিক সম্পাদক মুন্সি আলমগীর হান্নান, পৌর মেয়র ওবায়দুর রহমান চৌধুরী জিপু, ডায়মন্ড ওয়াল্ডের সত্ত্বাধীকারী রিপনুল হাসান, দামুড়হুদা উপজেলা আওয়ামী লীগের সভাপতি সিরাজুল আলম ঝন্টু, সাধারণ সম্পাদক সাবেক জেলা পরিষদ প্রশাসক মাহফুজুর রহমান মনজুসহ বিভিন্ন শ্রেণি পেশার মানুষ অংশ গ্রহণ করেন।
জানাজার আগে টাউন ক্লাব ফুটবল মাঠে বিএনপি ও অঙ্গ সংগঠনসমূহ, চুয়াডাঙ্গা চেম্বার ও চুয়াডাঙ্গা প্রেসক্লাবসহ সর্বস্তরের মানুষ মরহুমের মরদেহে শ্রদ্ধা নিবেদন করেন।
জেলা বিএনপির সাবেক সভাপতি চুয়াডাঙ্গা-২ আসন থেকে তিনবার নির্বাচিত সংসদ সদস্য হাজি মোজাম্মেল হক (৮৬) গত ৪ সেপ্টেম্বর সোমবার ঢাকার ইউনাইটেড হাসপাতালে হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেন। তিনি চুয়াডাঙ্গা চেম্বার অব কর্মাস অ্যান্ড ই-াষ্টির প্রতিষ্ঠাতা সভাপতি ছিলেন।
গতকাল বুধবার সকালে জাতীয় সংসদ প্রাঙ্গণে প্রথম জানাজা শেষে বিকেলে ঢাকা থেকে অ্যাম্বুলেন্সযোগে তার মরদেহ চুয়াডাঙ্গায় পৌঁছায়। মরদেহবাহী অ্যাম্বুলেন্সটি প্রথমে নেয়া হয় শহরের ইমার্জেন্সি রোডের মরহুমের নিজ বাসভবন ‘বসবাস’ এ। সেখানে সর্ব সাধারণের জন্য কিছুক্ষণ অপেক্ষা করা হয়। এ সময় কান্নায় ভেঙে পড়েন তার পরিবারের সদস্যরা। তার মরদেহ দেখতে ভিড় জমান কেন্দ্রীয় বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু, জেলা বিএনপির ১নং যুগ্ম আহ্বায়ক বিজিএমই নেতা মাহমুদ হাসান খাঁন বাবু, জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক ওয়াহেদুজ্জামান বুলা, আব্দুল জব্বার সোনা, মজিবুল হক মজু, জেলা বিএনপি ও আওয়ামী লীগের নেতাকর্মী ও বঙ্গজের শ্রমিকসহ বিভিন্ন শ্রেণি পেশার মানুষ। পরে মরদেহ নেয়া হয় টাউন ফুটবল মাঠে। সেখানে তার দ্বিতীয় জানাজা অনুষ্ঠিত হয়।
জাতীয় সংসদের হুইপ জেলা আওয়ামী লীগের সভাপতি সোলায়মান হক জোয়ার্দ্দার ছেলুন এমপি ও কেন্দ্রীয় বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু প্রয়াত এই শিল্পপতির পরিবারকে সমবেদনা জানান এবং জেলায় তার উন্নয়নমূলক কর্মকা- এবং সহজ সরল জীবনি তুলে ধরেন। তার মরদেহে ফুল দিয়ে শ্রদ্ধাঞ্জলী দেন জেলা বিএনপি ও এর অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা। পরে জান্নাতুল মওলা কবরস্থানে দাফন সম্পন্ন হয়।
উল্লেখ্য, চুয়াডাঙ্গায় তিন তিনবার সংসদ সদস্য হিসেবে নির্বাচিত হয়ে নিষ্ঠার সাথে দায়িত্বপালন করেন হাজি মোজাম্মেল হক। তিনি গত সোমবার বিকেল ৫টা ৪০ মিনিটে ঢাকার ইউনাইটেড হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।
আলমডাঙ্গা ব্যুরো জানিয়েছে, সাবেক সাংসদ বিএনপি নেতা শিল্পপতি হাজি মরহুম মোজাম্মেল হকের আত্মার মাগফেতার কামনায় আলমডাঙ্গা উপজেলা ও পৌর বিএপির উদ্যোগে আলোচনাসভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়। আলোচনা সভায় পৌর বিএনপির সভাপতি আনিছুর রহমানের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন উপজেলা বিএনপির সভাপতি হাজি মজিবর রহমান। বিশেষ অতিথি ছিলেন পৌর বিএনরি সাধারণ সম্পাদক আজিজুর রহমান পিন্টু, উপজেলা বিএনপিরসহ সম্পাদক কামরুজ্জামান বকুল, সাংগঠনিক সম্পাদক ইলিয়াস আহমেদ সিদ্দিকী, পৌর বিএনপির সাংগঠনিক সম্পাদক শাহিন রেজা মল্লিক মিল্টন। এছাড়াও উপস্থিত ছিলেন বিএনপি নেতা আজিবর রহমান, আইনাল হক, মানোয়ার হোসেন, নাসির উদ্দিন, রহিদুল ইসলাম, ফরহাদ হোসেন, মিন্টু, ইকদুল মেম্বার, মিজানুর রহমান, রাজাবুল ইসলাম, মতিয়ার রহমান, আমজাদ হোসেন, বরকত আলী, মামুন অর রশিদ প্রমুখ।
এছাড়া গত ১ সেপ্টেম্বর বিএনপির ৩৯ তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে আলমডাঙ্গা উপজেলা ও পৌর বিএনপি এক আলোচনাসভা ও দোয়া মাহফিলের আয়োজন করে।