মামলার রায় পেছাতে আদালতে বোমা মারার হুমকি

স্টাফ রিপোর্টার: চট্টগ্রামে আদালত ভবনে বোমা মেরে উড়িয়ে দেয়ার হুমকিদাতাকে গ্রেফতার করা হয়েছে। জমি সংক্রান্ত একটি মামলার রায় পেছাতে গিয়ে তিনি এমন কাণ্ড ঘটিয়েছেন। গত রোববার রাতে এ ঘটনায় দুজনকে গ্রেফতার করার পর মঙ্গলবার তাদেরকে ৩ দিনের রিমান্ডে নিয়েছে পুলিশ। এর আগে তারা ঘটনার সাথে জড়িত থাকার কথা স্বীকার করেন।

গ্রেফতারকৃতরা হলেন- নাসির ও তার শ্যালক সালাহউদ্দিন। নাসির নগরীর বাদুরতলা এলাকার একটি মাজারের খাদেম হিসেবে কর্মরত। জিজ্ঞাসাবাদে হুমকিদাতা নাসির গোয়েন্দা পুলিশকে জানান, তার সাথে এলাকার জনৈক কামরুন নাহার নামের এক মহিলার জায়গাজমি সংক্রান্ত বিরোধ তুঙ্গে রয়েছে। ঘটনা থেকে রেহাই পেতে সে একটি ডেভেলপার কোম্পানিকে ওই জায়গায় বহুতল ভবন নির্মাণ করার চুক্তি করে। পরবর্তীতে এই নিয়ে নাসির নিজেই আদালতে মামলা করেন। গত ১৪ অক্টোবর মামলার রায় ঘোষণার কথা ছিলো। কিন্তু বিপক্ষে যাওয়ার আশঙ্কায় তিনি মোবাইলফোনে এক আইনজীবীকে এ হুমকি দেন।

এ কাজে তার শ্যালক সালাহউদ্দিন তাকে সহযোগিতা করেন। তারা মোবাইলের যে সিম থেকে হুমকি দিয়েছিলেন তা পানির ড্রেনে ফেলে দেন। এদিকে দুপুরে চট্টগ্রাম আদালতে তাদের হাজির করা হয়। এ সময় বিচারক তাদের তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন।