মাদকমুক্ত সমাজ গঠনে সামাজিক আন্দোলন গড়ে তোলার আহ্বান জানালেন নবাগত জেলা প্রশাসক

মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচারবিরোধী আন্তর্জাতিক দিবসে চুয়াডাঙ্গায় বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনাসভা

 

স্টাফ রিপোর্টার: মাদক মানুষকে শুধু বিপথগামীই করে না, টেনে নিয়ে যায় অধঃপতনে নিকষ অন্ধকারে। তাই আসুন আমরা মাদকমুক্ত অর্থবহ জীবন, সম্প্রদায় ও সত্ত্বার বিকাশ নিশ্চিত করি। মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচার বিরোধী আন্তর্জাতিক দিবসে এ আহ্বান জানিয়ে চুয়াডাঙ্গায় শোভাযাত্রা-আলোচনাসভা কর্মসূচি পালন করা হয়েছে। এছাড়া মাদক বিষয়ে রচনা প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। মেহেরপুরেও অভিন্ন কর্মসূচি পালন করা হয়।

Chua 26.6.15

চুয়াডাঙ্গা জেলা প্রশাসন ও মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতর আয়োজিত আলোচনাসভায় প্রধান অতিথি ছিলেন নবাগত জেলা প্রশাসক সায়মা ইউনুস। তিনি বক্তব্য দিতে গিয়ে মাদকমুক্ত সমাজ গঠনে সর্বস্তরের সাধারণ মানুষের সহযোগিতা কামনা করে মাদকের কুফল তুলে ধরে মাদকমুক্ত সমাজ গঠনের লক্ষ্যে সামাজিক আন্দোলন গড়ে তোলার ওপর গুরুত্বারোপ করেন। এবার মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচারবিরোধী আন্তর্জাতিক দিবসে প্রতিপাদ্য ছিলো ‘আসুন আমরা মাদকমুক্ত অর্থবহ জীবন, সম্প্রদায় ও সত্ত্বার বিকাশ নিশ্চিত করি’। এ স্লোগান সামনে নিয়ে জেলা প্রশাসকের নেতৃত্বে বর্ণাঢ্য ৱ্যালি জেলা শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। ৱ্যালি শেষে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত আলোচনসাভায় সভাপতিত্ব করেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আনজুমান আরা। বিশেষ অতিথি ছিলেন পুলিশ সুপার রশীদুল হাসান, বর্ডারগার্ড-৬ ব্যাটালিয়ন চুয়াডাঙ্গার অতিরিক্ত পরিচালক মেজর আনোয়ার জাহিদ, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মো. আবু সাঈদ ও অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আব্দুর রাজ্জাক। স্বাগত বক্তব্য রাখেন মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের পরিদর্শক মিলন কুমার মুখার্জি। প্রধান অতিথি জেলা প্রশাসক সায়মা ইউনুস বলেন, মাদকমুক্ত করতে ছাত্রসমাজকে এগিয়ে আসার পাশাপাশি সমাজের সকলকে সচেতন হতে হবে এবং মাদক প্রতিরোধে সামাজিক আন্দেলন গড়ে তুলতে হবে।

অনুষ্ঠানের শুরুতেই কোরআন থেকে তেলওয়াত করেন আবদুল বারি। এছাড়াও বক্তব্য রাখেন চুয়াডাঙ্গা সরকারি কলেজের সহকারী অধ্যাপক আবু সাইদ, পরিবার পরিকল্পনা অধিদফতরের উপপরিচালক রেজাউল করিম প্রমুখ। অনুষ্ঠানটি পরিচালনা করেন ম্যাজিস্ট্রেট ফারজানা খানম। মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচারবিরোধী আন্তর্জাতিক দিবস উপলক্ষে স্কুল-কলেজের শিক্ষার্থীদের মধ্যে রচনা প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়।