মাদককারবারি আরও ১৭ জনের আত্মসমর্পণ : উঠতি বয়সী দুজন ইয়াবাসহ পাকড়াও

৬ মার্চ সরকারি কলেজ ক্যাম্পাসে চুয়াডাঙ্গা জেলা পুলিশিং সমন্বয় কমিটির মাদক ও জঙ্গিবিরোধে মহাসমাবেশ

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গার মাদক কারবারিদের সামনে দুটি পথ, এক আত্মসর্পণ করে ভালো হওয়ার পথে আসা, অন্যথায় কারাগার। পালিয়ে থাকার সুযোগ দেয়া হবে না। চুয়াডাঙ্গার পুলিশ সুপার (ভারপ্রাপ্ত) বেলায়েত হোসেন গতকাল মঙ্গলবার দুপুরে তার কনফারেন্স রুমে এ বক্তব্য পুনর্ব্যাক্ত করে বলেছেন, ২ মার্চ মাদক কারবারিদের আত্মসমর্পণের শেষ সুযোগ। পুলিশ সুপারের এ ঘোষণা শুধু খাতা কলমে নয়, তার বাস্তবয়ন পরিলক্ষিত হচ্ছে পদে পদে। একদিকে চলছে মাদক কারবারিদের আত্মসর্পণ অপরদিকে অব্যাহত রয়েছে মাদকবিরোধী অভিযান। গতকালও ১৭ জন মাদককারবারি আত্মসর্পণ করেছে। এছাড়া গতকাল অভিযান চালিয়ে দুজনকে গ্রেফতারও করা হয়েছে বলে খবর পাওয়া গেছে।
আগামী ৬ মার্চ চুয়াডাঙ্গা সরকারি কলেজ ক্যাম্পাসে জেলা পুলিশিং সমন্বয় কমিটির মাদক ও জঙ্গি বিরোধী মহা সমাবেশ। এ সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন খুলনা রেঞ্জের ডিআইজি মনিরুজ্জামান বিপিএম পিপিএম। তিনি কয়েকজন মাদক সেবীকে পুনর্বাসনও করবেন। শহীদ হাসান চত্ব¡র থেকে শোভাযাত্রা শুরু হবে। শোভাযাত্রা ও কলেজ ক্যাম্পাসে অনুষ্ঠিতব্য আয়োজনে সকলকে উপস্থিত থেকে চুয়াডাঙ্গাকে মাদক ও জঙ্গি মুক্ত রাখার কাজে সহায়তা কারর আহ্বান জানিয়ে সংক্ষিত প্রেস ব্রিফিংও দেন পুলিশ সুপার। এসভায় সভাপতিত্ব করেন জেলা পুলিশিং সমন্বয় কমিটির সভাপতি সাবেক অধ্যক্ষ এম ই¯্রাফিল। সঞ্চালনের দায়িত্বে ছিলেন কমিটির সদস্য সচিব মনিরুজ্জামান। উপস্থিত ছিলেন সহকারী পুলিশ সুপার সাকেল তরিকুল ইসলামসহ জেলার ৪ থানার অফিসার ইনচার্জ ও কমিটির সদস্যরা।
প্রেস ব্রিফিঙে জানানো হয়, মাদক ও মাদক চোরাচালান সংক্রান্ত ৭৭টি মামলা হয়েছে। ১১৬ জনকে গ্রেফতার করা হয়েছে। ৭৬ জনকে মোবাইলকোট কর্তৃক সাজা দেয়া হয়েছে। ইতোমধ্যেই ২৫৩ জন আত্মসমর্পণ করেছে।
এদিকে গতকাল সন্ধ্যায় ওয়াপদা কোয়াটার এলাকায় অভিযান চালয়ে ২ পিস ইয়াবাসহ চুয়াডাঙ্গা শেখপাড়ার রাসেল ও মোস্তফাকে গ্রেফতার করা হয়। রাসেল ইমন হোসেনের ও মোস্তফা আইনাল হোসেনের ছেলে। দুজনই উঠতি বয়সী। পুলিশসূত্র বলেছে, চুয়াডাঙ্গায় উঠতি বয়সী কিশোরদের মধ্যে মাদকের কালোথাবা ভয়াবহ আকারে বেড়েছে।
আমাদের সরোজগঞ্জ প্রতিনিধি জানিয়েছেন, চুয়াডাঙ্গাকে মাদক মুক্ত করতে পুলিশের উদ্যোগে মাদকব্যবসায়ীদের পুনর্বাসনের আশ্বাসে ১৭ জন আত্মসর্মপণ করেছেন। গতকাল মঙ্গলবার বিকেল ৩টার দিকে সরোজগঞ্জ বাজারের ধানের হাটে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।
আনুষ্ঠানিক আত্মসর্পণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন চুয়াডাঙ্গা ভারপ্রাপ্ত পুলিশ মোহাম্মদ বেলায়েত হোসেন। উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার তরিকুল ইসলাম, চুয়াডাঙ্গা সদর থানা অফিসার ইনচার্জ তোজ্জাম্মেল হোসেন, জেলা গোয়েন্দা পুলিশের পরিদর্শক ওসি এএইচ এম কামরুজ্জামান খান, চুয়াডাঙ্গা জেলা কৃষকলীগের সভাপতি হাজি আজিজুল হক, চুয়াডাঙ্গা সদর উপজেলা আ.লীগের সভাপতি আব্দুল মান্নান নান্নু মিয়া, কুতুবপুর ইউনিয়ন আ.লীগের সভাপতি হাজি মজিবর রহমান, পদ্মবিলা ইউপি চেয়ারম্যান আবু তাহের বিশ্বাস, কুতুবপুর ইউপি চেয়ারম্যান আলী আহম্মদ হাসানুজ্জামান মানিক, সরোজগঞ্জ বাজার কমিটির সভাপতি হাজি আব্দুল্লা শেখ প্রমুখ। সরোজগঞ্জ ক্যাম্প ইনচার্জ এসআই শফিকুল ইসলাম অতিথিদের ফুলের তোড়া দিয়ে বরণ করে নেন। অনুষ্ঠানটি অত্র এলাকায় সরাসরি সম্পপ্রচারের ব্যবস্থা করে হোয়াইট হাউজ কেবল নেটওয়ার্ক। অনুষ্ঠানটি পরিচালনা করেন এসআই সানজিদ হোসেন।