মহেশপুরে হত্যা মামলার পলাতক আসামির লাশ পশ্চিমবঙ্গের শিলবাড়িয়া সীমান্তে উদ্ধার

মহেশপুর প্রতিনিধি: ভারতের শিলবাড়িয়া ক্যাম্পের বিএসএফ সদস্যরা এক বাংলাদেশি নাগরিকের লাশ উদ্ধার করেছে। গতকাল বৃহস্পতিবার সকালে মৃতদেহ উদ্ধার করে ময়নাতদন্তের প্রক্রিয়া করা হয়। তার বাড়ি ঝিনাইদহ জেলার মহেশপুর উপজেলার কাজিরবেড় গ্রামে। সে একটি হত্যা মামলার পলাতক আসামি ছিলো।

বিজিবি ও এলাকাবাসী সূত্রে প্রকাশ, মহেশপুর উপজেলার কাজিরবেড় গ্রামের আকবর আলীর ছেলে আসাদ মিয়া (৪০) এক দেড় বছর ধরে ভারতে পলাতক জীবনযাপন করে আসছিলো। সে মহেশপুর থানার হাশেম আলী হত্যা মামলার ১নং আসামি। গত ১০ ফেব্রুয়ারি এই মামলায় মহেশপুর থানা পুলিশ তার বিরুদ্ধে চার্জশিট প্রদান করেছে।

এ বিষয়ে ৫৮ বিজিবির পরিচালক লে. কর্ণেল মো. তাজুল ইসলাম জানান, তারা জানতে পারে আসাদের লাশ ভারতের পশ্চিমবঙ্গের নদীয়া জেলার হাঁসখালী থানাধীন শিলবাড়িয়া ক্যাম্পের বিএসএফ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য হাঁসখালী থানায় রেখেছে। বিজিবির পক্ষ থেকে শিলবাড়িয়া ক্যাম্পে পত্র পাঠানো হয়েছে। এ বিষয়ে মহেশপুর থানার সাথে যোগাযোগ করা হলে এসআই ফরিদ জানান, আসাদের বিরুদ্ধে মহেশপুর থানায় একটি হত্যা মামলা আছে। ওই মামলার সে ১নং আসামি। ভারতের অভ্যন্তরে সে মারা গেছে।

ঝিনাইদহ বিজিবি-৫৮ ব্যাটালিয়নের পরিচালক লে. কর্নেল তাজুল ইসলাম জানান, ঝিনাইদহের মহেশপুর উপজেলার জিন্নানগর গ্রামের আসাদ মিয়া একটি হত্যা মামলার পলাতক আসামি। সে মামলার পর থেকে ভারতে পলাতক ছিলো। গতরাতের কোনো এক সময় মহেশপুরের বাঘাডাঙ্গা সীমান্তের জিরো লাইন থেকে ২ কিলোমিটার ভারতের অভ্যন্তরে বর্ণবাড়িয়া নামক স্থানে অসুস্থজনিত কারণে সে মারা গেছে বলে জানা গেছে।