মহেশপুরে বিএসএফ’র তাড়া খেয়ে পানিতে পড়ে বাংলাদেশির মৃত্যু?

 

 

ঝিনাইদহ অফিস: ভারতে গররু আনতে যাওয়ার সময় ভারতীয় সীমান্ত রক্ষী বাহিনী বিএসএফ’র তাড়া খেয়ে নদীতে পড়ে মৃত্যু হয়েছে এক গরুব্যবসায়ীর। তিনি হলেন- মহেশপুর উপজেলার জলুলী গ্রামের কাঙ্গাল মণ্ডলের জামাতা শহিদুল ইসলাম (৩৫)। গতকাল শুক্রবার সকালে সীমান্তের কোদলা নদী থেকে তার মৃতদেহ উদ্ধার করা হয়।

পুলিশ ও এলাকাবাসী জানায়, গতবৃহস্পতিবার রাত ১০টার দিকে শহিদুল ইসলাম সহযোগীদের সাথে ভারত থেকে পাঠানো গরু আনতে যায়। সীমান্ত পার হয়ে ৫২ নম্বর মেন পিলার ১৭ সাফ পিলারের কাছে পৌঁছুলে ভারতের কুলিয়া বিএসএফ ক্যাম্পের সদস্যরা তাকে পিটিয়ে গুরুতরভাবে আহত করে কোদলা নদীতে ফেলে দেয়। শুক্রবার সকাল ১০টার দিকে নদীতে একটি মৃতদেহ ভাসতে দেখে এলাকাবাসী পুলিশকে খবর দেয়। পুলিশ ঘটনাস্থলে গিয়ে এলাকাবাসীর সহযোগিতায় মৃতদেহটি শহিদুল ইসলামের বলে শনাক্ত করে। নিহতের শরীরের বিভিন্ন স্থানে আঘাতের চিহ্ন রয়েছে।

মাঠিলা গ্রামের ইউপি সদস্য মহিউদ্দীন মহি জানান, কোদলা নদী পার হয়ে ভারতে গরু আনতে যাওয়ার সময় নদীর পানিতে পড়ে তার মৃত্যু হয়েছে। তবে বিজিবির জলুলী ক্যাম্পের নায়েক সুবেদার আব্দুল হামিদ জানান, গরুব্যবসায়ী শহিদুল ইসলাম একজন মৃগী রোগী, যার কারণে নদীর পানিতে পড়েই তার মৃত্যু হয়েছে।

মহেশপুর থানার ওসি লিয়াকত আলী জানান, লাশ উদ্ধার করে ঝিনাইদহ মর্গে পাঠানো হয়েছে। ময়নাতদন্তের রিপোর্ট হাতে পেলেই প্রকৃত ঘটনা জানা যাবে।