মধুখালীতে পরিবহন ডাকাতি : গ্রেফতারকৃত চালকের মুক্তি দাবি ধর্মঘট : ঢাকার সাথে খুলনা বিভাগের সড়ক যোগাযোগ বন্ধ

স্টাফ রিপোর্টার: অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘটের কারণে রাজধানী ঢাকার সাথে চুয়াডাঙ্গা মেহেরপুরসহ খুলনা বিভাগের সড়ক যোগাযোগ বন্ধ হয়ে গেছে। বাস যাত্রীরা ভোগান্তিতে পড়েছে। সোহাগ পরিবহনের চালকের নিঃশর্ত মুক্তি ও মধুখালি থানার ওসিকে প্রত্যাহারের দাবিতে খুলনা বিভাগে এ পরিবহন ধর্মঘটের ডাক দেয়া হয়েছে। গতপরশু মঙ্গলবার সন্ধ্যা ৬টা থেকে ধর্মঘটের ডাক দেয় দক্ষিণ-পশ্চিম অঞ্চলের পরিবহন শ্রমিকেরা।

বাংলাদেশ পরিবহন সংস্থা শ্রমিক সমিতির সভাপতি আজিজুল আলম মিন্টু জানান, গত ১৮ মে রাতে ফরিদপুর মধূখালী যাত্রীবেসে সোহাগ পরিবহনে ডাকাতি করে। এ ডাকাতি মামলায় মধুখালি থানার ওসি সোহাগ পরিবহনের চালক আইনালকে আটক করে। শ্রমিক নেতারা বার বার বলার পরও মধুখালি থানার ওসি শ্রমিক নেতাদের কোনো কথাই আমলে নেননি। এর প্রতিবাদে মঙ্গলবার সন্ধ্যা থেকে অনির্দিষ্টকালের জন্য পরিবহন ধর্মঘটের ডাক দেয়া হয়েছে। সূত্র বলেছে, গ্রেফতারকৃত চালক আজ বৃহস্পতিবারের মধ্যে মুক্তি না পেলে আন্দোলন বৃহত্তর রূপ নিতে পারে। মুক্তি পেলে আজ দুপুরের পর থেকে ধর্মঘট প্রত্যাহার হতে পারে।

ধর্মঘটের কারণে হঠাৎ করেই ঢাকার সাথে সকল পরিবহন যোগাযোগ বন্ধ হয়ে গেছে। ফলে হয়রানি আর ভোগান্তির শিকার হয়েছেন সাধারণ যাত্রীরা। শ্রমিক সমিতির সভাপতি আরও জানান, সোহাগ পরিবহনের চালক আইনালের মুক্তি এবং মধুখালি থানার ওসিকে প্রত্যাহার না করা পর্যন্ত তাদের এই ধর্মঘট চলবে।