মধুখালিতে প্রশ্নপত্র ফাঁসের অভিযোগে কলেজছাত্র আটক

মধুখালী প্রতিনিধি: ফরিদপুরের মধুখালীতে জুনিয়র স্কুল সার্টিফিকেট পরীক্ষা (জেএসসি) বিজ্ঞান পরীক্ষার প্রশ্নপত্র ফাঁসের অভিযোগে এক কলেজ ছাত্রকে আকট করেছে মধুখালী থানা পুলিশের পিএসআই এসএম রিয়াদ উজ্জামান। আটক কলেজ ছাত্র উপজেলার রায়পুর ইউনিয়নের জগন্নাথদী গ্রামের দশরথ দাসের ছেলে সর্বজ্বয় দাস (১৯)। সে মধুখালী সরকারি আইনউদ্দিন কলেজ থেকে চলতি বছর এইচএসসি পরীক্ষায় পাস করেছে। মধুখালী পাইলট উচ্চ বিদ্যালয়ের কেন্দ্রের বাহিরে রাস্তায় পরীক্ষা শুরুর ১০ মিনিট আগে তার মোবাইলে থাকা বিজ্ঞান প্রশ্ন কয়েকজন পরীক্ষার্থীকে দেখানোর সময় পুলিশের হাতে আটক হয়। তার বিরুদ্ধে পাবলিক পরীক্ষাসমূহ (অপরাধ) আইন-২৮০ এর ৪ধারায় নিয়মিত মামলা দায়ের করা হয়েছে।
গতকাল বৃহস্পতিবার উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মনজুর হোসেন এবং পরীক্ষা কেন্দ্রের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা ও উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার ইকবাল হাসান ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, মধুখালী পাইলট উচ্চ বিদ্যালয় কেন্দ্রের বাহিরে পরীক্ষা শুরুর প্রায় ১০ মিনিট আগে মোবাইলে বিজ্ঞান প্রশ্ন কয়েকজন পরীক্ষার্থীকে দেখানোর সময় পুলিশ তাকে আটক করেন। এ ব্যাপারে কেন্দ্র সচিব আলি আকবর বাদি হয়ে একটি নিয়মিত মামলা দায়ের করেছেন।
মধুখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মিজানুর রহমান বিষয়টি নিশ্চিত করে জানান, জেএসসি পরীক্ষার প্রশ্নপত্র ফাঁসের অভিযোগে সর্বজ্বয় নামে এক কলেজ ছাত্রকে আটক করে জেলহাজতে প্রেরণ করা হয়েছে। তার বিরুদ্ধে পাবলিক পরীক্ষাসমূহ (অপরাধ) আইনের-২৮০ এর ৪ধারায় নিয়মিত মামলা হয়েছে।