মক্কায় ক্রেন দুর্ঘটনায় নিহতদের একজন বাংলাদেশি

 

মাথাভাঙ্গা মনিটর: সৌদি আরবে পবিত্র মক্কা নগরীতে মসজিদ আল-হারামে ক্রেন দুর্ঘটনায় নিহতদের মধ্যে একজন বাংলাদেশি রয়েছেন। সৌদি সরকার নিহত ১০৭ জনের যে ছবি প্রকাশ করেছে, তার মধ্যে একজনকে বাংলাদেশি বলে শনাক্ত করা হয়েছে। নিহত বাংলাদেশির নাম আবুল কাশেম। তার বাড়ি চট্টগ্রামের চন্দনাইশে। অন্যদিকে ওই দুর্ঘটনায় আহত বাংলাদেশিদের মধ্যে নিজাম উদ্দিন এখনও হাসপাতালে চিকিৎসাধীন। আহত অপর বাংলাদেশিদের প্রাথমিক চিকিৎসা শেষে হাসপাতাল থেকে ছেড়ে দেয়া হয়েছে।

জানতে চাইলে মক্কায় বাংলাদেশের হজ কাউন্সিলর আসাদুজ্জামান রোববার টেলিফোনে বলেন, সৌদি সরকার নিহত ১০৭ জনের যে ছবি ও পরিচয়পত্র প্রকাশ করেছে, সেখানে আবুল কাশেম নামের একজন বাংলাদেশি রয়েছেন। মোয়াল্লেম ওই বাংলাদেশির পরিচয় নিশ্চিত করেছেন। নিহত আবুল কাশেমের সাথে চন্দনাইশের নিজাম উদ্দিন নামের আরও একজন হজ করতে এসেছিলেন। নিজাম উদ্দিন ক্রেন দুর্ঘটনায় মাথায় আঘাত পান। তার হাতও ভেঙে গেছে। বর্তমানে তাকে শীষ হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে।

চিকিৎসকরা জানিয়েছেন, তিনি আশঙ্কামুক্ত। নিজাম উদ্দিন আমাদের জানান, নিহত আবুল কাশেম ও তিনি একই মোয়াল্লেমের মাধ্যমে এসেছেন। চট্টগ্রামের চন্দনাইশে তাদের উভয়ের বাড়ি। মক্কায় বাংলাদেশ হজ মিশনের কনসাল মো. জহিরুল ইসলাম টেলিফোনে বলেন, নিহত আবুল কাশেমের দাফন সৌদি আরবে সম্পন্ন হবে। ক্রেন দুর্ঘটনায় আহত নিজাম উদ্দিন ছাড়া অপর বাংলাদেশিরা সবাই চিকিৎসা শেষে হাসপাতাল ত্যাগ করেছেন।

উল্লেখ্য, গত শুক্রবার ক্রেন দুর্ঘটনায় প্রায় ৩০ জন বাংলাদেশি আহত হয়েছিলেন বলে মক্কায় বাংলাদেশ হজ মিশন জানিয়েছে।