ভারতীয় দু নাগরিকসহ আটক তিন : ১৭০ পিস শাড়িসহ মাইক্রোবাস উদ্ধার

চুয়াডাঙ্গার কেদারগঞ্জ নতুনবাজারে সদর থানা পুলিশের চোরাচালানবিরোধী অভিযান

 

স্টাফ রিপোর্টার: ভারতীয় দু নাগরিকসহ তিনজনকে গ্রেফতার করেছে চুয়াডাঙ্গা সদর থানা পুলিশ। গতকাল মঙ্গলবার বেলা আড়াইটার দিকে চুয়াডাঙ্গা জেলা শহরের কেদারগঞ্জ নতুনবাজার এলাকায় মাইক্রোবাস তল্লাশি করে ভারতীয় ১৭০ পিস শাড়িসহ এদেরকে গ্রেফতার করা হয়। পুলিশ এ তথ্য জানিয়ে বলেছে, ভারত থেকে শাড়ি পাচার করে দর্শনা চেকপোস্ট হয়ে মাইক্রোযোগে চুয়াডাঙ্গা শহরে প্রবেশের পরপরই গোপন সংবাদের ভিত্তিতে গ্রেফতার করা হয়েছে।

গ্রেফতারের পর ভারতীয় দু নাগরিক অবশ্য দাবি করেছেন- তারা পাসপোর্টেই বাংলাদেশে প্রবেশ করেছেন। এরা হলেন- পশ্চিমবঙ্গের গেদে উত্তরপাড়ার সরজিদ নাথের ছেলে অমিত নাথ (৩৩) ও বিজয় ঘোষের ছেলে বিকাশ ঘোষ (৩২)। এছাড়াও এদের সাথে ধরা পড়েছে কুষ্টিয়া মিরপুর উত্তর বাকদ্দার দিলীপ গাঙ্গুলীর ছেলে দিপক গাঙ্গুলী (৩২)। তিনজনকেই চুয়াডাঙ্গা সদর থানা কাস্টডিতে নিয়ে গতকাল প্রাথমিক জিজ্ঞাসাবাদ করা হয়। আজ বুধবার আদালতে সোপর্দ করা হতে পারে।

পুলিশসূত্র বলেছে, মঙ্গলবার বেলা আইড়াইটার দিকে মাক্রোবাসযোগে (ঝিনাইদহ-চ-৫১-০০০২) দর্শনা থেকে ভারতীয় শাড়িসহ কয়েকজন পাচারকারী চুয়াডাঙ্গা অভিমুখে রওনা হয়েছে। গোপন সংবাদদাতার দেয়া এ তথ্যের ভিত্তিতে চুয়াডাঙ্গা সদর থানার সেকেন্ড অফিসার এসআই আমির আব্বাস, এসআই রতনুজ্জামান ও এএসআই জাকির সঙ্গীয় ফোর্স নিয়ে কেদারগঞ্জ নতুন বাজারের নিকট অবস্থান নেন। মাইক্রোবাসটি পৌঁছুলে তল্লাশি শুরু করেন। ১৭০ পিস ভারতীয় শাড়িসহ তিনজনকে আটক করা হয়। মাইক্রোবাসচালক সটকে পড়ে।

পুলিশ বলেছে, আটকের সময় ধৃতরা উদ্ধারকৃত শাড়ি ও মাইক্রোবাসের বৈধ কাগজপত্র দেখাতে পারেনি। গেদে দর্শনা এলাকা দিয়েই দেশে প্রবেশ করেছে। উদ্ধারকৃত শাড়ি ও মাইক্রোবাসের আনুমানিক মূল্য ধরা হয়েছে ১৩ লাখ টাকা।