ব্রিটিশ আমলের মূল্যবান ধাতব কয়েন ও গয়নাসহ ভারতীয় নাগরিক আটক

 

স্টাফ রিপোর্টার: দামুড়হুদার মুন্সিপুর বিজিবি সদস্যরা চোরাচালানবিরোধী অভিযান চালিয়ে ব্রিটিশ শাষন আমলের মূল্যবান ধাতব কয়েন, গলার হার, কানের দুলসহ সিতাব আলী নামের ভারতীয় এক নাগরিককে আটক করেছেন। মুন্সিপুর ৯৩ ছয় আর মেন পিলার থেকে ২০০ গজ বাংলাদেশের ভেতর থেকে তাকে আটক করা হয়। সে নদীয়া জেলা শান্তিপুর থানার ফকিরপাড়ার মৃত আশাদুলের ছেলে সেতাব আলী(৩৮)।

চুয়াডাঙ্গাস্থ ৬ বিজিবি জানিয়েছে, মুন্সিপুর বিজিবি সদস্যরা নিজস্ব গোপন সংবাদের ভিত্তিতে গতকাল শনিবার বেলা ১২টার দিকে হাবিলদার আব্দুল মতিন সঙ্গীয় ফোর্স নিয়ে চোরাচালানবিরোধী অভিযান চালান মুন্সিপুর রাস্তায়। এ সময় বিজিবি তাকে ধরলে চার্চ ফোর্সের মাধ্যমে তার কাছে ব্রিটিশ শাষন আমলের সোনার কয়েন, ১টি রুপার কয়েন, ৫৯টি গলার হার, ১টি কানের দুল এবং তার কাছে থেকে ১টি ভারতীয় পাসপোর্ট, ১টি বাংলাদেশের সিমকার্ড, ১টি ভারতীয় সিমকার্ড, ভারতীয় ১টি মোবাইল, ১ হাজার ১৩৫ রুপি ও বাংলাদেশের ৪ হাজার ৫৯৯ টাকা পাওয়া যায়। চার্চ ফোর্সের সময় উপস্থিত ছিলেন ৬ বর্ডার গার্ডের উপঅধিনায়ক মেজর মো. আনোয়ার জাহিদ,উপজেলা নির্বাহী অফিসার মো. ফরিদুর রহমান, হাবিলদার আব্দুল মতিনসহ বিজিবি সদস্যরা।

উল্লেখ্য, গত ১৫ জুন দর্শনা চেকপোস্ট সীমান্ত দিয়ে সিতাব আলী যার পাসপোর্ট নম্বর (এল-৫৩৩৮৩৬৬) বাংলাদেশে প্রবেশ করে। এরপর শনিবার দুপুরে এসমস্ত মালামাল নিয়ে অবৈধভাবে ভারতে প্রবেশের সময় বিজিবি তাকে আটক করে।