বোমা তৈরীর মশলাসহ হত্যা মামলার আসামি ফেরা গ্রেফতার

 

দামুড়হুদায় বোমা তৈরির মশলাসহ একাধিক খুন গুম মামলার পলাতক আসামি পিরোজপুরের ফেরাতুল গ্রেফতার

দামুড়হুদা প্রতিনিধি: দামুড়হুদায় বোমা তৈরির মশলাসহ ফেরাতুল ইসলাম ওরফে ফেরাকে গ্রেফতার করেছে পুলিশ। সে একাধিক খুন, গুম, অপহরণ, চাঁদাবাজি, ডাকাতিসহ মোট ৯ মামলার পলাতক আসামি। ফেরা (৪৫) মেহেরপুর পিরোজপুরের আলা ওরফে আউল ওরফে আয়ূব আলীর ছেলে। গত বৃহস্পতিবার দিনগত রাত ১০টার দিকে দামুড়হুদা থানা পুলিশ তাকে উপজেলার কার্পাসডাঙ্গাস্থ ফকিরখালীর ব্রিজের নিকট থেকে গেফতার করা হয়। এ ঘটনায় এসআই আব্দুল বাকী বাদী হয়ে আটক ফেরাসহ মোট ৬ জনের নামে  বিস্ফোরক আইনে মামলা করেছেন।

পুলিশ জানিয়েছে, গত বৃহস্পতিবার সন্ধ্যায় কার্পাসডাঙ্গা পুলিশ ফাড়ির এএসআই মুহিত সঙ্গীয় ফোর্স নিয়ে উপজেলার কার্পাসডাঙ্গা-মুজিবনগর সড়কে টহলে বের হন। টহল ডিউটি করাকালীন রাত ১০টার দিকে কার্পাসডাঙ্গাস্থ ফকিরখালীর ব্রিজের নিকট পৌঁছুলে আসামি ফেরা পুলিশ দেখে দৌঁড়ে পালানোর চেষ্টা করে। পুলিশ তাকে তাড়িয়ে ধরে ফেলে। তার কাছ থেকে ৮শ গ্রাম গান পাউডারসহ উদ্ধার করা হয়।

দামুড়হুদা মডেল থানার ওসি আবু জিহাদ ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেছেন, আটক ফেরা মেহেরপুর জেলার মূর্তমান আতঙ্ক। সে বর্তমানে মেহেরপুর জেলার বাড়াদীর কানাইডাঙ্গা গ্রামে বসবাস করে। তার নামে মেহেরপুর সদর ও মুজিবনগর থানায় খুন, গুম, ছিনতাই, ডাকাতি, অপহরণ, চাঁদাবাজিসহ মোট ৯  মামলা বিচারাধীন রয়েছে। তাকে গ্রেফতারের পর প্রাথমিক জিজ্ঞাসাবাদে তার ৬ সহযোগীর নাম প্রকাশ করেছে। ফেরাকে ১০ দিনের রিমান্ডের আবেদন জানিয়ে আদালতে সোপর্দ করা হয়েছে।