বোমার বিস্ফোরণে স্কুলছাত্র নাঈম নিহত : দুজন আহত

কুষ্টিয়ার কবুরহাটে কালো টেপে মোড়ানো একটি বল সাদৃশ্য বস্তু খুলতেই বিপত্তি

 

কুষ্টিয়া প্রতিনিধি: কুষ্টিয়ায় বোমা বিস্ফোরণে নাঈম নামে নবম শ্রেণির এক ছাত্র নিহত হয়েছে। এ ঘটনায় দুজন গুরুতর আহত হয়েছে। আহতরা কুষ্টিয়া মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। গতকাল শুক্রবার সকাল ১১টার দিকে সদর উপজেলার কবুরহাট এলাকায় এ ঘটনা ঘটে। কুড়িয়ে পাওয়া বোমায় এ ঘটনা ঘটেছে বলে পরিবার ও স্থানীয়রা জানিয়েছেন। ঘটনাস্থলের পাশেই একটি অবিস্ফোরিত বোমা উদ্ধার করেছে র‌্যাব।

পুলিশ, নিহতের পরিবার ও স্থানীয়সূত্রে জানা গেছে, কবুরহাট চেয়ারম্যান পাড়ার তামবার আলীর ছেলে নাঈম ও একই এলাকার আব্দুল খালেকের ছেলে হাফিজুর রহমান কলাবাড়ি মাঠে ক্রিকেট খেলা শেষে বাড়ি ফিরছিলো। পথিমধ্যে মাদরাসাপাড়ায় কালো টেপে মোড়ানো একটি বল সাদৃশ্য বস্তু দেখতে পায়। নাঈম টেপে মোড়ানো বস্তুটি বল মনে করে টেপটি খুলতে থাকে। এক পর্যায়ে বিকট শব্দে সেটির বিস্ফোরণ ঘটে। এতে ঘটনাস্থলেই কবুরহাট মাধ্যমিক বিদ্যালয়ের নবম শ্রেণির ছাত্র নাঈম (১৫) নিহত হয়। এ ঘটনায় নাঈমের বন্ধু একই স্কুলের নবম শ্রেণির ছাত্র হাফিজুর রহমান (১৫) এবং পাশে থাকা হাবিবুর রহমান (৪০) গুরুতর আহত হন। স্থানীয়রা ঘটনাস্থল থেকে আহতদের উদ্ধার করে কুষ্টিয়া মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করে।

ঘটনাস্থলে গিয়ে দেখা গেছে, বোমায় নাঈমের শরীরের অনেক অংশ ছিন্নভিন্ন হয়ে গেছে। এলাকার রাস্তা ও বাড়ি ঘরে মাংস লেগে আছে। বোমায় নিহত নাঈমের পিতা তামবার আলী জানান, সকালে ক্রিকেট ম্যাচের ফাইনাল খেলা ছিলো। এন্ট্রি ফি দেয়ার কথা বলে ১শ টাকা নিয়ে গেছে আমার কাছ থেকে। এক বন্ধুর সাথে বাড়ি থেকে বেরিয়ে যায়।

আহত হাফিজ জানান, টেপ মারা বস্তু পিয়ে মনে করেছিলো ক্রিকেট বল। পরে নাঈম সেটির গায়ে লাগানো টেপ খোলার সময় বিকট শব্দে ফেটে যায়। এরপর আর কিছু মনে নেই।

র‌্যাবের জানায়, দুটি তাজা বোমা পাওয়া গেছে। তবে কিভাবে এখানে বোমা এলো তা খতিয়ে দেখা হচ্ছে। কুষ্টিয়া মডেল থানার অফিসার ইনচার্জ শাহাবুদ্দিন চৌধুরী জানান, কবুরহাটে বোমা বিস্ফোরণে এক স্কুল ছাত্র মারা গেছে। দুটি বোমা উদ্ধার করা হয়েছে।