বিভিন্ন সংগঠনের নিন্দা : বিক্ষোভ কর্মসূচি ঘোষণা

 

স্টাফ রিপোর্টার: পবিত্র হজ ও তাবলিগ সম্পর্কে ডাক ও টেলিযোগাযোগ এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তিমন্ত্রী আবদুল লতিফ সিদ্দিকীর কটূক্তির প্রতিবাদে ফুঁসে উঠেছেন চুয়াডাঙ্গাসহ দেশের ধর্মপ্রাণ মুসলমানরা। মন্ত্রীকে বহিষ্কারের পাশাপাশি গ্রেফতারের দাবিতে সরকারকে আল্টিমেটাম দিয়ে গতকাল মঙ্গলবার বিক্ষোভ মিছিল করেছে বিভিন্ন রাজনৈতিক দল এবং ইসলামী সংগঠন। লতিফ সিদ্দিকীকে গ্রেফতারের দাবি জানিয়েছেন জাতীয় পার্টি, বাংলাদেশ জমিয়াতুল উলামা, জমিয়তে উলামায়ে ইসলাম, ইসলামী আন্দোলন বাংলাদেশ, বাংলাদেশ ইসলামিক ফ্রন্ট এবং ইসলামী ছাত্রসেনাসহ বিভিন্ন ইসলামী সংগঠনের নেতারা।

পবিত্র ইসলামকে অবমাননা করে সংবিধান লঙ্ঘন এবং মুসলিম জনগোষ্ঠীর ধর্মীয় অনুভূতিতে আঘাত করার জন্য লতিফ সিদ্দিকীকে অবিলম্বে গ্রেফতার এবং তার দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছেন জাতীয় পার্টির চেয়ারম্যান এইচএম এরশাদ। এ দাবিতে আজ বুধবার বিকেল ৪টায় রাজধানীতে বিক্ষোভ সমাবেশেরও ডাক দিয়েছেন তিনি। আর আবদুল লতিফ সিদ্দিকীকে মুরতাদ অ্যাখ্যায়িত করে কঠোর শাস্তির দাবি জানিয়েছে ধর্মভিত্তিক আলোচিত সংগঠন হেফাজতে ইসলাম। এর প্রতিবাদে দু দিনের বিক্ষোভের ডাকও দিয়েছেন তারা।

টেলি যোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী লতিফ সিদ্দিকীর বেফাঁস মন্তব্য নিয়ে সারাদেশে তোলপাড় সৃষ্টি হয়েছে। চুয়াডাঙ্গা জেলা ওলামা পরিষদ গতকাল প্রতিবাদসভা করেছে। গতকাল মঙ্গলবার বিকেলে বুজরুকগড়গড়ি মাদরাসায় জেলা সভাপতি মুফতি জুনাইদ আল হাবিবীর সভাপতিত্বে বক্তব্য রাখেন আলেমগণ। পবিত্র হজ, তাবলিগ জামায়াত ও মহানবী (স.) সম্পর্কে কুরুচিপূর্ণ ও অবমাননাকর বক্তব্য দেয়ায় মন্ত্রীর কঠোর সমালোচনা করেন তারা। একই সাথে তাকে গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানানো হয়। বক্তারা বলেন, লতিফ সিদ্দিকী মুরতাদ হয়ে গেছেন। বিতর্কিত লেখিকা তসলিমা নাসরিনের মতো তাকে এ দেশ থেকে বিতাড়িত করা হবে। প্রয়োজনে চুয়াডাঙ্গায় বৃহত্তর আন্দোলন গড়ে তোলার হুমকি দেন বক্তাগণ। বক্তব্য রাখেন মুফতি আব্দুর রাজ্জাক, মাও. মাহফুজুর রহমান, মুফতি নাজমুল হাসান মাদানী, মাও. ওলি উল্লাহ, মাও. হাসান মুরাদ প্রমুখ।

অন্যদিকে মন্ত্রী লতিফ সিদ্দিকীকে বহিষ্কার ও গ্রেফতারপূর্বক উপযুক্ত শাস্তির দাবিতে ইসলামী আন্দোলন বাংলাদেশ চুয়াডাঙ্গা জেলা শাখার জরুরি বৈঠক গতকাল অনুষ্ঠিত হয়। জেলা সভাপতি প্রভাষক মো. আবুল হাসানের সভাপতিত্বে নেতৃবৃন্দ আলোচনা করেন। কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে আজ বুধবার বিকেল ৪টায় চুয়াডাঙ্গা শহীদ হাসান চত্বর থেকে বিক্ষোভ সমাবেশ ও মিছিল শুরু হবে। সংগঠনের সকল নেতাকর্মী ও সর্বস্তরের মুসলমানকে মিছিলে অংশগ্রহণের জন্য অনুরোধ করা হয়েছে।