বিজিবির অস্ত্র বিশেষজ্ঞ টিম কর্তৃক পরীক্ষা-নিরীক্ষা

ফলোআপ : দামুড়হুদায় কাভার্ডভ্যানসহ ২১টি অত্যাধুনিক এয়ার রাইফেল উদ্ধার

 

দামুড়হুদা প্রতিনিধি: দামুড়হুদার জয়রামপুরে ক্যাভার্ডভ্যানসহ চোরাই পথে আসা ভারতে তৈরি অবৈধ ২১টি অত্যাধুনিক এয়ার রাইফেল উদ্ধারের ঘটনায় বিজিবির একটি অস্ত্র বিশেষজ্ঞ টিম উদ্ধারকৃত অস্ত্রগুলো পরীক্ষা- নিরীক্ষা করেছেন। গতকাল শুক্রবার সকাল সাড়ে ১০টার দিকে চুয়াডাঙ্গা-৬ বিজিবি ব্যাটালিয়নের একটি অস্ত্র বিশেষজ্ঞ টিম দামুড়হুদা মডেল থানায় এসে অস্ত্রগুলো পরীক্ষা-নিরীক্ষা করে। এ দিকে কাদায় আটকে থাকা অস্ত্রবহনকারী ওই কাভার্ডভ্যানটি উদ্ধার করে থানায় নেয়া হয়েছে। কাভার্ডভ্যানটি এবি ব্যাংকের বলে পুলিশ জানিয়েছে।

উল্লেখ্য, গত বৃহস্পতিবার রাত দেড়টার দিকে দামুড়হুদা মডেল থানার এসআই অচিন্ত কুমার পাল সঙ্গীয় ফোর্সসহ অবরোধে মহাসড়কে নাশকতার আশঙ্কায় লোকনাথপুরস্থ ফায়ার স্টেশন অফিসের কাছাকাছি ডিউটিকরাকালীন চুয়াডাঙ্গাগামী একটি শাদা রঙের কাভার্ডভ্যানের গতিরোধ করার চেষ্টা করেন। কাভার্ডভ্যান পালিয়ে যাওয়ার সময় পার্কিং করা থানার পুলিশ পিকআপের পেছন সাইডে ধাক্কা মেরে দ্রুত গতিতে পালিযে যায়। পুলিশও তাদের পিছু ধাওয়া করে। এক পর্যায়ে উপজেলার জয়রামপুর কুটিরপাড়ার খোড়ার মাঠ নামক স্থানে কাদায় আটকে গেলে ভ্যানটি ফেলে অস্ত্র চোরাচালানীরা পালিয়ে যায়।

দামুড়হুদা মডেল থানার ওসি কামরুজ্জামান জানান, অস্ত্রগুলো ভারতে তৈরি। এগুলো লেন্সযুক্ত অত্যাধুনিক এয়ার রাইফেল বা এয়ারগান। যার প্রতিটির আনুমানিক বাজার মূল্য প্রায় লক্ষাধিক টাকা হতে পারে। তিনি আরো জানান, অস্ত্র চোরাচালানীরা অবৈধপথে জীবননগর অথবা বেনাপোল সীমান্ত দিয়ে দেশে প্রবেশ করে এবং ঢাকার উদ্দেশে রওনা হয়েছিলো বলে ধারণা করা হচ্ছে। তবে এঘটনায় এখনও পর্যন্ত কেউ আটক হয়নি। কাদায় আটকে থাকা অস্ত্রবহনকারী ওই কাভার্ডভ্যানটি গতকাল শুক্রবার দুপুরে উদ্ধার করে থানার ড্রাইভার আজিবারকে দিয়ে থানায় নেয়া হয়েছে। এ ঘটনায় এসআই অচিন্ত কুমার পাল বাদী হয়ে গতকাল শুক্রবার সকালে বিশেষ ক্ষমতা আইনে মামলা করেছেন।