বাস-মোটরসাইকেল ও করিমনের ত্রিমুখি সংঘর্ষ : স্বামীর লাশ দাফন : মৃত্যুশয্যায় স্ত্রী

 

 

বেপরোয়া গতির বাসটি মডার্ন নয় কেজিএন পরিবহন

স্টাফ রিপোর্টার: বাস, মোটরসাইকেল ও করিমনের ত্রিমুখি সংঘর্ষে নিহত লন্ডন প্রবাস ফেরত আতিকুর রহমান আতিকের দাফন কাজ সম্পন্ন করা হয়েছে। গতকাল বাদজুম্মা চুয়াডাঙ্গা বেলগাছি মাদরাসা প্রাঙ্গণে নামাজে জানাজা শেষে গ্রামের কবরস্থানে দাফন কাজ সম্পন্ন করা হয়। অপরদিকে তার স্ত্রী অনন্যা পারভীনকে আশঙ্কাজনক অবস্থায় ঢাকা ….. চিকিৎসাধীন রাখা হয়েছে।

পরশু বৃহস্পতিবার বিকেল ৫টার দিকে চুয়াডাঙ্গা-জীবননগর সড়কের দর্শনা আকন্দবাড়িয়া তমালতলার অদূরে এ দুর্ঘটনা ঘটে। নিহত মোটরসাইকেলচালক চুয়াডাঙ্গা বেলগাছি ঈদগাঁপাড়ার হাজি আব্দুর রহমানের ছেলে। আতিক তার স্ত্রীকে সাথে নিয়ে শ্বশুরবাড়ি মহেশপুরের শ্যামকুড়ের উদ্দেশে রওনা হয়ে দুর্ঘটনার কবলে পড়ে। গতকাল এ সংক্রান্ত প্রতিবেদনে দুর্ঘটনাকবলিত বাসটিকে মডার্ন বলে উল্লেখ করা হলেও প্রকৃতপক্ষে তা ছিলো কেজিএন পরিবহনের সুগন্ধা। বাসটি বেপরোয়া গতিতে ছুটছিলো। বিপরীতমুখি করিমনকে অতিক্রমের সময় মোটরসাইকেলটির সাথে বাসের ধাক্কা লাগে। বাস নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে। মোটরসাইকেলটি চূর্ণবিচূর্ণ হয়ে যায়। ঘটনাস্থলেই মারা যান আতিকুর রহমান আতিক। গুরুতর জখম হন তার স্ত্রী অনন্যা। বাসে কমপক্ষে ৪৫ জন যাত্রী নিয়ে পার্শবর্তী বাঁশবাগানে উল্টে পড়ে। বাসযাত্রীদের মধ্যে অধিকাংশই আহত হন। করিমনচালকও আহত হন। আহতদের দর্শনার কয়েকটি ক্লিনিকে, দামুড়হুদার চিৎলা হাসপাতালসহ চুয়াডাঙ্গা সদর হাসপাতালে নেয়া হয়।

জানা গেছে, চুয়াডাঙ্গা বেলগাছি ঈদগাপাড়ার হাজি আব্দুর রহিম অগ্রণী ব্যাংকের অবসরপ্রাপ্ত প্রিন্সিপাল অফিসার। তার ৪ সন্তানের মধ্যে একমাত্র ছেলে আতিকুর রহমান আতিক। লন্ডনের হারভার্ট ইউনিভার্সিটি থেকে মাস্টার্স অব বিজনেস অ্যাড মিনিস্ট্রেশন ডিগ্রি অর্জন করেন। গত সেপ্টেম্বরে দেশে ফেরেন। ২০ ডিসেম্বর আতিকুর রহমান আতিক ঝিনাইদহের মহেশপুর উপজেলার শ্যামকুড় ইউনিয়নের শ্যামকুড় খন্দকারপাড়ার রবিউল মেম্বারের মেয়ে অনন্যা পারভীনের সাথে বিয়ে করেন। দেশে ফিরে তিনি গাজীপুরে পদ্মা ইসলামী লাইফ ইনস্যুরেন্সে চাকরি করতেন। নববধূকে সাথে নিয়ে আতিকুর রহমান আতিক মোটরসাইকেলযোগে শ্বশুরবাড়ির উদ্দেশে রওনা হয়ে প্রাণ হারালেন। বিয়ের সাড়ে ৪ মাসের মাথায় অনন্যা হারালেন স্বামী। তিনি নিজেও মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছেন। আতিকুর রহমানের লাশ গতরাতে তার পিতার বাড়ি নেয়া হলে স্বজনদের আহাজারিতে এলাকার বাতাস ভারী হয়ে ওঠে। গতকাল শুক্রবার বাদজুম্মা বেলগাছি মাদরাসা প্রাঙ্গণে নামাজে জানাজা শেষে বেলগাছি কবরস্থানে দাফন কাজ সম্পন্ন করা হয়।

দুর্ঘটনার পরপরই খবর ছড়ায় বাসটি মডার্ন পরিবহনের। তারই ভিত্তিতে গতকাল প্রকাশিত প্রতিবেদন বাসটি মডার্ন পরিবহনের বলে উল্লেখ করা হলেও তা (যশোর-জ-১১-০০৪৭) কেজিএন পরিবহনের সুগন্ধা বলে নিশ্চিত হওয়া গেছে।