ফিলিং স্টেশনে বোমা ফাটিয়ে দুর্ধর্ষ ডাকাতি মামলা : মূল পরিকল্পনাকারী মজিবর গ্রেফতার

 

জীবননগর ব্যুরো: জীবননগর শহরের কালীগঞ্জ সড়কে বিজিবি চেকপোস্টের অদূরে অবস্থিত জীবননগর ফিলিং স্টেশনে দুর্ধর্ষ ডাকাতির ঘটনার প্রধান পরিকল্পনাকারী মজিবর রহমানকে বোমা তৈরির সরঞ্জামসহ গ্রেফতার করা হয়েছে। গতকাল শনিবার রাতে জীবননগর শাপলাকলিপাড়ার ভাড়া বাসা থেকে তাকে জীবননগর থানার অফিসার ইনচার্জ এসএম ইকবাল আহমেদের নির্দেশে এসআই লুৎফুল কবির, এসআই দুলাল আজাদ, এএসআই আশরাফুল ইসলাম ও এএসআই সিরাজ অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করেন। এ নিয়ে এ ডাকাতির ঘটনায় পুলিশ ৯জনকে গ্রেফতার করতে সক্ষম হলো। গ্রেফতারকৃত মজিবর জীবননগর উপজেলার আন্দুলবাড়িয়া ইউনিয়নের কর্চ্চাডাঙ্গা গ্রামের আব্দুল হামিদ ব্যাপারীর ছেলে। সে দীর্ঘদিন ধরে ডাকাতদলের সদস্য হিসেবে এলাকায় ডাকাতি সংঘটিত করে আসছিলো বলে এলাকাবাসী জানিয়েছে।

ফিলিং স্টেশন ও পুলিশসূত্রে জানা যায়, গত ২২ মে বৃহস্পতিবার রাত ২টা ২০ মিনিটের দিকে মুখোশ পরিহিত দেশীয় অস্ত্রশস্ত্র ও বোমা হাতে ১৫-২০ জনের একদল ডাকাত ফিলিং স্টেশনটিতে হানা দিয়ে পুলিশের পিকআপ ড্রাইভার, ফিলিং স্টেশনের নৈশপ্রহরী, ফিলিংম্যান ও ম্যানেজারকে জিম্মি করে পরে তারা ফিলিং স্টেশন ম্যানেজারের রুমের দরজা ভেঙে ভেতরে ঢুকে ক্যাশ থেকে ২ লাখ ৪৯ হাজার ৪৫৬ টাকা লুট করে। পলায়নকালে প্রতিরোধে এগিয়ে আসা পুলিশের উদ্দেশে বোমা নিক্ষেপ করে ডাকাতদল নির্বিঘ্নেপালিয়ে যায়। এঘটনার সাথে জড়িতদের ধরতে পুলিশ ব্যাপক অভিযানসহ তদন্ত শুরু করে। মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই আবুল হাশেম এ ঘটনার সাথে জড়িতে সন্দেহে ইতঃপূর্বে ৮ জনকে গ্রেফতার করেন। গতকাল এ দলের মূল হোতা ও পরিকল্পনাকারী মজিবরকে গ্রেফতার করতে সক্ষম হলো।

গ্রেফতারকৃত মজিবর দীর্ঘদিন ধরে জীবননগর শাপলাকলিপাড়ায় বাড়ি ভাড়া নিয়ে বসবাস করাসহ ডাকাতির পরিকল্পনা ও ডাকাতদলের সদস্যদের সংঘটিত করে আসছিলো। রাত হলে সে বাইরে থেকে ডাকাতদলের সদস্যদের এনে উপজেলার বিভিন্ন স্থানে ডাকাতি সংঘটিত করে আসছিলো। গ্রেফতারকৃত মজিবরকে নিয়ে পুলিশ রাতেই তার অস্ত্র ভাণ্ডারের খোঁজসহ তার সঙ্গীদের গ্রেফতারে অভিযানে বের হয় বলে থানাসূত্রে জানা গেছে।