ফলে ক্ষতিকর কোনো মেডিসিন প্রয়োগ করবেন না

চুয়াডাঙ্গায় মসুমি ফল আম ও লিচু বাজারজাতকরণের বিষয়ে আলোচনা অনুষ্ঠানে মেয়র টোটন

 

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গায় মরসুমি ফল আম ও লিচুসহ অন্যান্য ফল বাজারজাতকরণের বিষয়ে আলোচনাসভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল শুক্রবার সন্ধ্যা ৭টায় কোর্টপাড়ার চুয়াডাঙ্গা ক্লাব চত্বরে এ আলোচনা অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথি ছিলেন পৌর মেয়র রিয়াজুল ইসলাম জোয়ার্দ্দার।

অনুষ্ঠানে প্রধান অতিথি পৌর মেয়র রিয়াজুল ইসলাম জোয়ার্দ্দার বলেন, শরীরের জন্য ক্ষতিকর কোনো মেডিসিন ফলে প্রয়োগ করবেন না। শিশু থেকে বৃদ্ধ সকলের আমের প্রতি দুর্বলতা থাকে। সঠিক নিয়ম মেনে চললে আপনারা ব্যবসা করতে পারবেন। মাঝ পথে চাঁদাবাজির নামে কেউ ফল নামিয়ে রাখলে তা বরদাস্ত করা হবে না। ফলের গাড়ির ছাড়পত্রের বিষয়ে প্রয়োজনীয় সহযোগিতা করা হবে। চুয়াডাঙ্গা জেলা আমব্যবসায়ী সমিতির সভাপতি রেজাউল করিম খোকনের সভাপতিত্বে বক্তব্য রাখেন- জেলা দোকানমালিক সমিতির সভাপতি আসাদুল হক জোয়ার্দ্দার ও সাধারণ সম্পাদক ইবরুল হাসান জোয়ার্দ্দার, আমব্যবসায়ী সমিতির প্রধান উপদেষ্টা আবুল কালাম আজাদ, সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম, আমব্যবসায়ী আব্দুল কুদ্দুস মহলদার, নুর আব্বাস ও আবুল কালাম। এ সময় ওয়ার্ড কাউন্সিলর রমজান আলী চান্দুসহ আম ও লিচুসহ ফলব্যবসায়ীরা উপস্থিত ছিলেন।

এ সময় ফলব্যবসায়ীরা জানান, আম ও লিচুসহ মরসুমি ফল সুষ্ঠুভাবে বাজারজাত করতে পারি সে বিষয়ে প্রশাসন ও সাংবাদিকসহ সংশ্লিষ্টদের সহযোগিতা কামনা করা হয়। এছাড়া চুয়াডাঙ্গা বড়বাজারের নিচের বাজারে পাইকারি আম বিক্রির জন্য একটি নির্দিষ্ট স্থান করারও দাবি করা হয়। আম ব্যবসায়ীরা আরো জানান, সামান্য পুঁজি নিয়ে ব্যবসা করা হয়। প্রাকৃতিক দুর্যোগসহ নানা হয়রানির কারণে পুঁজি হারিয়ে ঋণগ্রস্ত হয়ে পড়তে হয়।