ফরিদপুর-মাগুরা সড়কের গড়াই ব্রিজের অদূরে চুয়াডাঙ্গা ডিলাক্স-নূপুর পরিবহনের মুখোমুখি সংঘর্ষ

দুর্ঘটনায় চুয়াডাঙ্গা পৌর ডিগ্রি কলেজের প্রধান সহকারী মিজানুর রহমান রবিসহ নিহত ২ : আহত ৩০

 

স্টাফ রিপোর্টার: কামারখালী গড়াই ব্রিজের অদূরে দুটি বাসের মুখোমুখি সংঘর্ষে চুয়াডাঙ্গা পৌর ডিগ্রি কলেজের প্রধান অফিস সহকারী খন্দকার মিজানুর রহমান রবিসহ দুজন নিহত হয়েছেন। আহত হয়েছেন নারী ও শিশুসহ কমপক্ষে ৩০ জন। হতাহতদের অধিকাংশই চুয়াডাঙ্গা ডিলাক্সের যাত্রী। ঢাকা থেকে ফেরার পথে বিপরীতমুখি একটি বাসের সাথে মুখোমুখি সংঘর্ষে এ হতাহতের ঘটনা ঘটে।

নিহত দুজনের মধ্যে মিজানুর রহমান চুয়াডাঙ্গা ফার্মপাড়ার মৃত শেখ আমিন উদ্দীনের মেজো ছেলে। অপরজন মাগুরা জেলা সদরের রামনগর গ্রামের মোকাদ্দেস আলীর ছেলে। খন্দকার মিজানুর রহমান রবি দু পুত্র সন্তানের জনক। তিনি চুয়াডাঙ্গা বড়বাজার আলী হোসেন সুপার মার্কেটের দেশ রেডিও নামের দোকানের স্বত্বাধিকারী। পরিবারের সদস্যরা বলেছেন, দোকানের মালামাল কেনার জন্য তিনি ঢাকায় যান। সেখান থেকে চুয়াডাঙ্গা ডিলাক্সযোগে ফেরার পথে দুর্ঘটনার শিকার হয়ে প্রাণ হারান। গতরাত সাড়ে ১০টার দিকে তার মৃতদেহ নিজ বাড়ি ফার্মপাড়ায় নেয়া হয়। মৃতদেহ বাড়িতে নেয়ার আগে তার স্ত্রীসহ নিকটজনেরা জানতেন, তিনি দুর্ঘটনায় আহত হয়েছেন। গুরুতর আহত অবস্থায় বাড়ি নেয়া হচ্ছে। আহতের বদলে মৃতদেহ রাত সাড়ে ১০টার দিকে বাড়ি নেয়া হলে নিকটজনদের আহাজারিতে এলাকার বাতাস ভারী হয়ে ওঠে। আজ সোমবার সকাল সাড়ে ৮টায় ফার্মপাড়া খাদেমুল ইসলাম মাদরাসা প্রাঙ্গণে নামাজে জানাজা শেষে জান্নাতুল মওলা কবরস্থানে দাফনকাজ সম্পন্ন করা হবে।

মাগুরা প্রতিনিধি শেখ ইলিয়াস মিথুন জানিয়েছেন, মাগুরা-কামারখালীর মধ্যবর্তী গড়াই ব্রিজের অদূরবর্তী ভেল্ল্যাকান্দি মোড়ে চুয়াডাঙ্গা ডিলাক্স ও লোকাল বাসের মধ্যে গতকাল রোববার বিকেল ৪টার দিকে মুখোমুখি সংঘর্ষ হয়। একটি বাসকে অতিক্রম করতে গেলে এ দুর্ঘটনা। মাগুরা সদর হাসপাতালের কর্তব্যরত ডা. মমতাজ মজিদ জানান, কামারখালী এলাকা থেকে সড়ক দুর্ঘটনায় গুরুতর আহত শিশু নারীসহ ৩০ জন ভর্তি হয়েছে। পরে চিকিৎসাধীন অবস্থায় অপারেশন থিয়েটারে মিলন হোসেন (৩৪) এবং মিজানুর রহমান (৪৫) নামের দুজন মারা যান। নিহত মিলন মাগুরা সদর উপজেলার রামনগর গ্রামের মোকাদ্দেস আলীর ছেলে। আহত কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক। আহতরা হচ্ছেন, শিশু নিম্পা (১০), নাহিদ (৫), আলহাজ (৫), বিশ্ববিদ্যালয় ছাত্রী রেবা খাতুন (২০), সম্পা (১৮), সুফিয়া বেগম (৫০), মরিয়ম (৩৫), নুরুন্নাহার (৪৫),সাফিয়া বানু (২৪), রিতা খাতুন (২৫), সুমি আক্তার (১৭), মাহাবুব হোসেন (২৬), কাওছার হোসেন (২২), হাসান আলী (২৮), হাসিব (২৯), সোহেল (১৮), অদুদ মিয়া (৫০), তাইজুল (৫৪), মুক্তার হোসেন (৫০), সরাফত (৩০), মিঠু মিয়া (১৯), আলি আকবর (৬০) ও আশরাফ হোসেন (১৮)।

মাগুরা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আছাদুজ্জামান মুন্সী জানান, মাগুরা-ফরিদপুর সীমান্ত কামারখালী ব্রিজ সংলগ্ন ভেল্ল্যাকান্দি মোড়ে ঢাকা থেকে চুয়াডাঙ্গাগামী যাত্রীবাহী চুয়াডাঙ্গা ডিলাক্স পরিবহনের একটি বাসের সাথে নিয়ন্ত্রণ হারিয়ে ফরিদপুরগামী নূপুর পরিবহনের একটি বাসের মুখোমুখি সংঘর্ষে এ হতাহতের ঘঁটনা ঘটে। হতাহতদের অধিকাংশই চুয়াডাঙ্গা ডিলাক্সের যাত্রী।