প্রত্যেক অভিভাবক চায় তার সন্তান সুশিক্ষায় শিক্ষিত হোক

?

আলমডাঙ্গা ব্রাইট মডেল স্কুলের পুরস্কার বিতরণ অনুষ্ঠানে হুইপ ছেলুন জোয়ার্দ্দার

আলমডাঙ্গা ব্যুরো: আলমডাঙ্গা ব্রাইট মডেল স্কুলে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার বিজয়ীদের পুরস্কার বিতরণ ও কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাতীয় সংসদের হুইপ চুয়াডাঙ্গা-১ আসনের এমপি সোলায়মান হক জোয়ার্দ্দার ছেলুন।
অনুষ্ঠানে তিনি বলেন, শিক্ষার কোনো বিকল্প নেই। আমরা অনেক পিছিয়ে ছিলাম, ৪৭ বছর আমরা সংগ্রাম করেছি জাতিকে সুশিক্ষায় শিক্ষিত করার জন্য। কিন্তু যতোটুকু অর্জন করা প্রয়োজন ছিলো আমরা ততোটুকু পাইনি। বর্তমান সরকার ক্ষমতায় আসার পর শিক্ষার মানোন্নয়নের জন্য শিক্ষাদফতরগুলো কাজ করে যাচ্ছে। তারপরও বিভিন্ন পরীক্ষার সময় একটি কুচক্রীমহল সরকারের সুনাম ক্ষুণœœ করার জন্য প্রশ্ন ফাঁস করছে। প্রতিটা অভিভাবক চায় তার সন্তান সুশিক্ষায় শিক্ষিত হোক। তিনি আরও বলেন, শুধু আলমডাঙ্গা না সারাদেশব্যাপী মাদকের ছোবল আমাদের সমাজ ব্যবস্থার মধ্যে আস্তে আস্তে ঢুকে পড়ছে।
প্রতিটা অভিভাবকদের কাছে অনুরোধ করে তিনি আরও বলেন, আপনার সন্তান সন্ধ্যার মধ্যে ঘরে ফিরছে কিনা, সঠিক সময় পড়ার টেবিলে বসছে কিনা খেয়াল রাখতে হবে। স্কুল কলেজ একটি নির্দিষ্ট সময়ের জন্য আর এর মধ্য থেকেই কিছু ছেলে বিপথে চলে যাচ্ছে। বাবা-মার কথা শুনছে না। আপনার সন্তানকে আপনাকেই দেখাশুনা করে মানুষের মতো মানুষ করে গড়ে তুলতে হবে।
অনুষ্ঠানে ব্রাইট মডেল স্কুলের প্রতিষ্ঠাতা, পরিচালক ও চেয়ারম্যান জাকারিয়া হিরোর সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি অ্যাড. আব্দুর রশিদ মোল্লা, প্রশান্ত অধিকারী, জেলা আওয়ামী লীগের সদস্য উপজেলা চেয়ারম্যান মুক্তিযোদ্ধা হেলাল উদ্দিন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি পৌর মেয়র হাসান কাদির গনু, জেলা আওয়ামী লীগের সদস্য বিশিষ্ট ব্যবসায়ী শাহ আলম, উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সম্পাদক ইয়াকুব আলী মাস্টার, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ইউপি চেয়ারম্যান লুৎফর রহমান, উপজেলা ভাইস চেয়ারম্যান কাজী খালেদুর রহমান অরুন, মহিলা ভাইস চেয়ারম্যান শামীম আরা, পৌর আওয়ামী লীগের সভাপতি আবু মুসা, বিশিষ্ট ব্যবসায়ী আওয়ামী লীগ নেতা লিয়াকত হোসেন লিপু মোল্লা, উপজেলা আওয়ামী লীগের প্রচার সম্পাদক মাসুদ রানা তুহিন, হারদী এমএস জোহা কলেজের অধ্যক্ষ সহকারী অধ্যাপক ওমর ফারুক, আলমডাঙ্গা ডিগ্রি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ সহকারী অধ্যাপক গোলাম সরোয়ার মিঠু, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসের একাডেমি সুপারভাইজার ইমরুল হক। হারদী এমএস জোহা কলেজের প্রভাষক একেএম ফারুকের পরিচালনায় উপস্থিত ছিলেন চুয়াডাঙ্গা বিআরটিএ’র সহকারী পরিচালক আতিয়ার রহমান, মুক্তিযোদ্ধা নুর মোহাম্মদ জকু, জেলা যুবলীগের আহ্বায়ক কমিটির সদস্য পৌর কাউন্সিলর মতিয়ার রহমান ফারুক, পৌর যুবলীগের সভাপতি পৌর কাউন্সিলর আব্দুল গাফফার, পৌর কাউন্সিলর জহুরুল ইসলাম স্বপন, জাহিদুল ইসলাম, মামুন অর রশিদ হাসান, উপজেলা যুবলীগের আহ্বায়ক আহসান উল্লাহ, যুবলীগ নেতা সাইফুর রহমান পিন্টু, সৈকত, উপজেলা ছাত্রলীগের সভাপতি সালমুন আহমেদ ডন, পৌর ছাত্রলীগের সভাপতি নয়ন সরকার, সম্পাদক মিডেল, যুগ্ম সম্পাদক নাহিদ হাসান তমাল, কলেজ ছাত্রলীগের সভাপতি আশরাফুল হক প্রমুখ। পরে ক্রীড়া প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।