পৌরভোট: বিএনপির কেন্দ্রীয় নেতাদের মাঠে নামার নির্দেশ দিয়েছেন খালেদা জিয়া

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সঙ্গে দলের কেন্দ্রীয় নেতাদের বৈঠক দীর্ঘ দেড় ঘণ্টা পর শেষ হয়েছে। শনিবার রাত ১০টা ৪০ মিনিটে এ বৈঠক শেষ হয়।

সূত্র থেকে জানা গেছে, বৈঠকে নেতাকর্মীদের পৌর নির্বাচনে মাঠে থাকার নির্দেশনা দেয়া হয়েছে।

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার গুলশানের রাজনৈতিক কার্যালয়ে শনিবার রাত সোয়া ৯টায় এ বৈঠক শুরু হয়।
পৌরসভা নির্বাচনে দলের কেন্দ্রীয় নেতাদের মাঠে থাকার নির্দেশ দিয়েছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া।
শনিবার রাতে গুলশানের কার্যালয়ে দলের জ্যেষ্ঠ নেতাদের সঙ্গে বৈঠকে তিনি এ নির্দেশ দেন বলে বৈঠকে অংশ নেওয়া কয়েকজন নেতা জানিয়েছেন।
তবে বৈঠকের আলোচনা সম্পর্কে আনুষ্ঠানিকভাবে কিছু জানানো হয়নি। দলের ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, বৈঠকের সিদ্ধান্তগুলো পরে জানানো হবে।
বৈঠকে অংশ নেওয়া একাধিক নেতা জানান, কেন্দ্রীয় নেতাদের নিয়ে বিভাগীয় পর্যায়ের কমিটি করে তাদের এলাকায় যেতে বলেছেন দলীয় প্রধান।
পৌরসভা নির্বাচন সামনে রেখে প্রায় এক বছর পর গত বৃহস্পতিবার দলের স্থায়ী কমিটির নেতাদের সঙ্গে বৈঠক করেন খালেদা জিয়া। ওই বৈঠকে নির্বাচন তদারকির জন্য কেন্দ্রীয়ভাবে একটি এবং সাতটি বিভাগে মনিটরিং সেল গঠনের সিদ্ধান্ত হয়।
শনিবার রাত ৯টায় গুলশানে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে বৈঠক শুরু হয়। প্রায় দেড় ঘণ্টার বৈঠকে পৌর নির্বাচনে দলীয় প্রার্থীদের অবস্থা, বিভাগীয় পর্যায়ে মনিটরিং সেলের জন্য সদস্যদের নামের তালিকাসহ প্রচারণার কৌশল নিয়ে আলোচনা হয় বলে বৈঠকে অংশ নেওয়া কয়েকজন নেতা জানান।
আগামী ৩০ ডিসেম্বর সারাদেশে ২৩৪টি পৌরসভায় ভোট হবে। তফসিল অনুযায়ী রোববার প্রার্থীদের মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন।
বৈঠকে মির্জা ফখরুল ছাড়াও বিএনপির ভাইস চেয়ারম্যান চৌধুরী কামাল ইবনে ইউসুফ, হাফিজউদ্দিন আহমেদ, আবদুল্লাহ আল নোমান, আলতাফ হোসেন, সেলিমা রহমান, চেয়ারপারসনের উপদেষ্টা শাহজাহান ওমর, মাহমুদুল হাসান, খন্দকার মাহবুব হোসেন, আবদুস সাত্তার, আবদুল মান্নান, মীর নাসির, ইনাম আহমেদ চৌধুরী, হারুন আল রশীদ, অধ্যাপক মাজেদুল ইসলাম, শামসুজ্জামান দুদু, আবদুল হালিম, এজেডএম জাহিদ হোসেন, এজে মোহাম্মদ আলী, জয়নাল আবেদিন, আহমেদ আজম খান, হায়দার আলী ও জহুরুল ইসলাম উপস্থিত ছিলেন।
যুগ্ম মহাসচিবদের মধ্যে মোহাম্মদ শাহজাহান, মিজানুর রহমান মিনু, মাহবুবউদ্দিন খোকন, সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন, মশিউর রহমান, আসাদুল হাবিব দুলু, গোলাম আকবর খন্দকার, সহ-সাংগঠনিক সম্পাদক সাখাওয়াত হোসেন জীবন, আসলাম চৌধুরীও বৈঠকে ছিলেন।