পুলিশের সাথে গুলির লড়াই : মিলন নিহত

মেহেরপুর-কুষ্টিয়া সড়কের মিরপুর চুনিয়াপাড়ায় গাছ ফেলে ডাকাতির চেষ্টা?

 

মিরপুর প্রতিনিধি: কুষ্টিয়া-মেহেরপুর সড়কের মিরপুর চুনিয়াপাড়া ঈদগার সামনে গাছ ফেলে ডাকাতির সময় পুলিশের সাথে গুলির লড়াইয়ে একজন নিহত হয়েছে। পুলিশ এ তথ্য জানিয়ে বলেছে, বন্দুকযুদ্ধে মিলন আহমেদ (৩২) নামের একজন গুলিবিদ্ধ হয়। তাকে হাসপাতালে নেয়া হলে চিকিৎসক মৃত বলে ঘোষণা করেন। গত সোমবার গভীর রাতে এ ঘটনা ঘটে। ঘটনাস্থল থেকে গাছ কাটা করাত ও কয়েকটি ধারালো অস্ত্র উদ্ধার করা হয়েছে।

নিহত মিলন আহমেদ কুষ্টিয়া জেলার মিরপুর উপজেলার ধুবইল ইউনিয়নের লক্ষ্মীধরদিয়া গ্রামের মৃত আব্দুস সাত্তারের ছেলে। তার স্ত্রী ইয়াসমিন বলেছেন, গত শনিবার রাতে মিলন গান শোনার জন্য যায়। সেখান থেকে শাদা পোশাকের দুজন তাকে ধরে নিয়ে যায়। মিলন তামাকের ব্যবসা করতো বলে দাবি তার স্ত্রীর।

মিরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কাজী জালাল উদ্দিন আহম্মেদ ঘটনার বর্ণনা দিতে গিয়ে বলেছেন, গত সোমবার রাত ২টার দিকে পুলিশ গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে চুনিয়াপাড়া মাঠের মধ্যে একদল ডাকাত সড়কের ওপর গাছ ফেলে ডাকাতির অপচেষ্টা চালাচ্ছে। টহল পুলিশ নিয়ে ওসি সেখানে অভিযান চালান। ঘটনাস্থলে পৌঁছুলে ডাকাতদলের সদস্যরা পুলিশকে লক্ষ্য করে গুলি চালায়। পুলিশও পাল্টা গুলি ছোড়ে। বন্দুকযুদ্ধের একপর্যায়ে ডাকাতদলের সদস্যরা পালিয়ে যায়। পুলিশ এলাকাবাসীর সহায়তায় ঘটনাস্থল তল্লাশি করে গুলিবিদ্ধ মিলনকে উদ্ধার করে। সেখান থেকে গাছ কাটার একটি করাত ও চারটি ধারালো রামদা উদ্ধার করা হয়। মিরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়ার পর চিকিৎসক মিলনকে মৃত ঘোষণা করেন।

কাজী জালাল উদ্দিন আরও জানান, বন্দুকযুদ্ধের ঘটনায় থানার এএসআই শহীদুল ইসলাম ও কনস্টেবল মাইনুল ইসলাম আহত হন। মিলনের বিরুদ্ধে মিরপুর থানায় তিনটিসহ পার্শ্ববর্তী থানায় বেশ কয়েকটি মামলা রয়েছে।