পুনরায় আলমডাঙ্গা উপজেলা ও পৌর বিএনপির আহ্বায়ক কমিটি ঘোষণা

 

আলমডাঙ্গা ব্যুরো: আলমডাঙ্গা উপজেলা ও পৌর বিএনপির কমিটি ঘোষণার সপ্তা পার হতে না হতে সে কমিটি বিলুপ্ত ঘোষণা করে পুনরায় নতুন করে আহ্বায়ক কমিটি ঘোষণা করা হয়েছে। আলমডাঙ্গা উপজেলা বিএনপির আহ্বায়ক কমিটিতে উল্লেখযোগ্য কোনো পরিবর্তন না করা হলেও পৌর বিএনপির আহ্বায়ক কমিটিতে করা হয়েছে আমূল পরিবর্তন।এ কমিটিতে আনিসুর রহমান আনিসকে আহ্বায়ক ও আজিজুর রহমান পিন্টুকে করা হয়েছে যুগ্মআহ্বায়ক।চুয়াডাঙ্গা জেলা বিএনপির আহ্বায়ক মুহা. অহিদুল ইসলাম বিশ্বাস ও ১ নং যুগ্মআহ্বায়ক মাহমুদ হাসান খান বাবু স্বাক্ষরিত গত ৭ জুনের ওই ঘোষণা সংবলিত প্রেসবিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে যে,গত ৩০ মে চুয়াডাঙ্গা সদর উপজেলা,চুয়াডাঙ্গা পৌরসভা,আলমডাঙ্গা উপজেলা,আলমডাঙ্গা পৌরসভা, বড় গাংনী বাজার সাংগঠনিক থানা, দামুড়হুদা উপজেলা, দর্শনা পৌরসভা, জীবননগর উপজেলা, জীবননগর পৌরসভার তৃণমূল নেতাদের সমন্বয়ে উপজেলা,থানা ও পৌর কমিটির নামের তালিকাগুলো প্রকাশ করা হয়েছিলো।কমিটির গঠন প্রণালী গঠনতন্ত্র মোতাবেক না হওয়ায়কমিটিগুলো বাতিল করা হলো।

পূর্বঘোষিত ৫ সদস্য বিশিষ্ট উপজেলা কমিটির স্থলে সদ্যঘোষিত উপজেলা আহ্বায়ক কমিটি ১১ জন সদস্য বিশিষ্ট করা হয়েছে।মজিবর রহমানকে আহ্বায়ক, আসিরুল ইসলাম সেলিমকে যুগ্মআহ্বায়ক করা হয়েছে।এছাড়া সদস্য করা হয়েছে- আমিনুল ইসলাম রোকন,কামরুজ্জামান বকুল,ইলিয়াস আহমেদ সিদ্দিকী,আব্দুল জব্বার বাবলু,মিনহাজ উদ্দীন,আলম শাহ,আখতারুজ্জামান,এমদাদুল হক ডাবু ও আনোয়ার হোসেনকে। অন্যদিকেপৌর কমিটিতে মীর ইসমাইলকে বাদ দিয়ে নতুন করে আনিসুর রহমান আনিসকে আহ্বায়ক ও আজিজুর রহমান পিন্টুকে যুগ্মআহ্বায়ক করে ১১ সদস্য বিশিষ্ট পৌর আহ্বায়ক কমিটি গঠন করা হয়েছে।এ আহ্বায়ক কমিটির অন্য সদস্যরা হলেন-হাসিবুল ইসলাম, ফরহাদ হোসেন, মোশাররফ হোসেন,জিল্লুর রহমান ওল্টু,শাহীন রেজা মল্লিক মিল্টন,হাফিজুর রহমান চমক, মামুনুর রশীদ মামুন ও নাসির উদ্দীন ও লালচাঁদ।

নতুন এ প্রেসবিজ্ঞপ্তিতে আরও উল্লেখ করা হয়েছে,বর্ণিত কমিটি আগামী ১০ দিনের মধ্যে জেলা বিএনপির আহ্বায়কের সাথে পরামর্শক্রমে ইউনিয়ন ও ওয়ার্ড কমিটি গঠন করতে হবে।

উল্লেখ্য, গত ৩০ মে ঘোষিত ১ম দফার কমিটি গঠনের সংবাদ পত্রিকায় প্রকাশের পর সমালোচনার ঝড় ওঠে রাজনৈতিক অঙ্গনে। বিক্ষুব্ধ হয়ে ওঠেন বাদ পড়া নেতারা। অভিযোগ ওঠে জেলা আহ্বায়কের একক কর্তৃত্বে ও তার একান্ত অনুসারীদের নিয়েই তিনি কমিটি গঠন করেছেন। পদত্যাগ করেন কয়েকজন নেতা। এরই মধ্যে গত ৭ জুন রাতে পূর্ব ঘোষিত কমিটি বাতিল করে নতুন করে আহ্বায়ক কমিটি গঠনের ঘোষণা দেয়া হলো।