পুটিমারী প্রতিরোধের মুখে বোমা ফাটিয়ে ডাকাতদলের পলায়ন

 

মুন্সিগঞ্জ প্রতিনিধি: চুয়াডাঙ্গা আলমডাঙ্গার বড় পুটিমারী উত্তরপাড়ায় প্রতিরোধের মুখে বোমার বিস্ফোরণ ঘটিয়ে পালিয়েছে একদল ডাকাত। গতরাত দেড়টার দিকে উত্তরপাড়ার বদর উদ্দীনের বাড়িতে ৯-১০ জনের একদল ডাকাত হানা দেয়। ঘরের দরজা খুলতে ডাকাডাকি শুরু করলে পরিবারের সদস্যরা মোবাইলফোনে গ্রামের সাধারণ মানুষকে জানিয়ে দিলে প্রতিবেশীরা প্রতিরোধ গড়ে তোলে।

প্রতিরোধ করতে গিয়ে প্রতিবেশী বেলুর ছেলে বিল্লাল ও তার দু ছেলে আনন্দ এবং মনিয়ার ডাকাতদলের সামনে পড়ে মারপিটের শিকার হয়। এদের একজনের নিকট থেকে একটি মোবাইলফোন ছিনিয়ে নেয়। এ সময় বদর উদ্দীনের বাড়ির গেটে একটি বোমা নিক্ষেপ করে। বোমাটি বিকট শব্দে বিস্ফোরিত হয়। বোমার শব্দে গ্রামে আতঙ্ক ছড়িয়ে পড়ে। ডাকাতদল পালিয়ে যায়।

ঘটনার বর্ণনা দিতে গিয়ে বড়পুটিমারী উত্তরপাড়ার রাশেদ আলীর ছেলে বদর আলী বলেন, রাত তখন আনুমানিক ১টা ২০ মিনিট। ডাকাতদলের তিনজন বাড়ির সীমানা পাঁচিল টপকে বাড়ির ভেতরে ঢোকে। ঘরের দরজা খোলার চেষ্টা করে। ডাকাডাকি করতে থাকে। বিষয়টি বুঝে পরিবারের সদস্যরা মোবাইলফোনে গ্রামের লোকজনকে জানানো হয়। প্রতিবেশী বিল্লাল ও তার দু ছেলেসহ অনেকেই প্রতিরোধে ছুটে আসে। স্থানীয়রা বলেছেন, প্রতিরোধের সময় ডাকাতদলের সামনে পড়ে বিল্লাল ও তার দু ছেলে। আনন্দের নিকট থেকে ডাকাতদল মোবাইলফোন ছিনিয়ে নেয়। হালকা মারধরও করে। অবস্থা বেগতিক বুঝে ডাকাতদল বদরের বাড়ির গেটে বোমা নিক্ষেপ করে। বোমা বিস্ফোরণের শব্দে প্রতিরোধকারীদের মধ্যে আতঙ্ক ছড়ায়। সুযোগ বুঝে ডাকাতদল পালিয়ে যায়।