পাবনায় আওয়ামী লীগ নেতার গাড়ি চালকের গুলিতে শিক্ষার্থী নিহত

 

স্টাফ রিপোর্টার: পাবনা পৌর শহরের রাধানগর নারায়ণপুর এলাকায় গতরোববার রাতে এক আওয়ামী লীগ নেতার লাইসেন্স করা রিভলবার নিয়ে তার গাড়িরচালকনাড়াচাড়া করার সময় অসাবধানতাবশত গুলি বের হয়ে মাসুদ রানা (২৪) নামে এককলেজছাত্র নিহত হয়েছেন। এ ঘটনায় জড়িত গাড়ি চালককে আটক ও রিভলবারটি জব্দকরে পুলিশ। নিহত মাসুদ সদর উপজেলার আতাইকুলা থানার শোলাবাড়িয়া গ্রামেরমোকছেদ আলীর ছেলে। তিনি পাবনা সরকারি এডওয়ার্ড কলেজের বিকম (অনার্স) হিসাববিজ্ঞান বিভাগের শেষবর্ষের ছাত্র ছিলেন।

পুলিশ ও স্থানীয়সূত্রে জানা যায়, গত রোববার রাত ৯টার দিকে জেলা আওয়ামী লীগের সহসভাপতি আব্দুলহামিদ মাস্টারের লাইসেন্স করা রিভলবারটি তার ব্যক্তিগত গাড়ির মধ্যে রেখেবাইরে যান। এ সময় গাড়ির চালক শাকিল মিয়া রিভলবারটি নিয়ে একই বাড়িতে হামিদমাস্টারের মালিকানাধীন ছাত্রাবাসের ছাত্রদের শখ করে পিস্তলটি দেখাতে থাকেন।এক পর্যায়ে অসাবধানতাবশত রিভলবারের ট্রিগারে চাপ লেগে গুলি বের হয়ে সেখানেথাকা মাসুদ নামের ওই কলেজ ছাত্রের বুকে লাগে। অন্য ছাত্ররা দ্রুত মাসুদকেউদ্ধার করে পাবনা জেনারেল হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিত্সক তাকে মৃতঘোষণা করেন।

আওয়ামী লীগ নেতা আব্দুল হামিদ মাস্টার এ ঘটনাস্বীকার করে সাংবাদিকদের বলেন, গাড়ি থেকে নেমে আমি এশার নামাজ আদায় করতেমসজিদে যাই। যাওয়ার সময়ে গাড়ির মধ্যে লাইসেন্স করা রিভলবারটি রেখেগিয়েছিলাম। এ সময় গাড়িচালক শাকিল রিভলবারটি নিয়ে আমার বাসার মধ্যেইছাত্রাবাসের ছাত্রদের দেখানোর সময় ভুল করে ট্রিগারে চাপ দিলে এইঅনাকাঙ্ক্ষিত ঘটনা ঘটে। পাবনা সদর থানার ওসি কাজী হানিফুল ইসলাম জানান, খবরপেয়ে আমরা ঘটনাস্থল পরিদর্শন করেছি। জড়িত অভিযোগে গাড়ির চালক শাকিলকে আটক ওরিভলবারটি জব্দ করা হয়েছে।