পরপর দুদিন চুয়াডাঙ্গায় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ডের পর ঈশ্বরদীতে ৮ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস মৃদু শৈত্যপ্রবাহে জনজীবন জবুথবু

স্টাফ রিপোর্টার: মৃদু শৈতপ্রবাহ অব্যাহত। চুয়াডাঙ্গা, মেহেরপুর, ঝিনাইদহসহ সারাদেশেই তীব্র শীত অনুভূত হচ্ছে। দেশের সর্বনিম্ন তাপমাত্রা পর পর দুদিন চুয়াডাঙ্গার পর গতকাল ঈশ্বরদীতে ৮ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে। চুয়াডাঙ্গায় গতকাল তাপমাত্রা ১০ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়।

তীব্র শীত, রাতে কুয়াশা। জনজীবন স্থবির হয়ে পড়েছে। দেশের সর্বোচ্চ তাপমাত্রা কক্সবাজার ও টেকনাফে ২৫ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়। চুয়াডাঙ্গায় সর্বোচ্চ তাপমাত্রা ছিলো ২২ দশমিক ৮ এবং ঈশ্বরদীতে সর্বোচ্চ তাপমাত্রা ছিলো ১৭ ডিগ্রি সেলসিয়াস। সে হিসাবে ঈশ্বরদীতে শীতের তীব্রতা গতকাল অসহনীয় হয়ে পড়ে। চুয়াডাঙ্গা-মেহেরপুরসহ পার্শ্ববর্তী এলাকাতেও তীব্র শীতে ছিন্নমূল মানুষগুলোকে অসহনীয় দুর্ভোগ পোয়াতে দেখা গেছে।

আবহাওয়া অধিদফতর গতকাল সন্ধ্যা ৬টা থেকে আজ সন্ধ্যা ৬টা পর্যন্ত পূর্বভাসে জানিয়েছে, উপমহাদেশীয় উচ্চচাপ বলয়ের বর্ধিতাংশ বিহার এবং তৎসংলগ্ন এলাকা পর্যন্ত বিস্তৃত। স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে। আকাশ অস্থায়ীভাবে আংশিক মেঘলাসহ সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে, তবে ময়মনসিংহ অঞ্চলসহ রংপুর ও সিলেট বিভাগের দু এক জায়গায় হালকা অথবা গুঁড়ি গুঁড়ি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। রাত থেকে সকাল পর্যন্ত দেশের নদী অববাহিকায়  মাঝারি থেকে ঘন কুয়াশা এবং দেশের অন্যত্র হালকা থেকে মাঝারি ধরনের কুয়শা পড়তে পারে। পাবনা, রাজশাহী ও শ্রীমঙ্গল অঞ্চলসমূহের ওপর দিয়ে মৃদু শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে। সারাদেশে রাতের এবং দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।