পঞ্চগড়ে পুরোহিত হত্যার হোতাসহ ৩ জেএমবি গ্রেফতার

 

স্টাফ রিপোর্টার: পঞ্চগড়ের দেবীগঞ্জে শ্রী শ্রী সন্তগৌড়ীয় মঠের অধ্যক্ষ যজ্ঞেশ্বর রায় হত্যার ঘটনায় মূলহোতাকে চিহ্নিত ও পুরো হত্যা রহস্য উদঘাটনের দাবি করেছে পুলিশ। গতকাল শুক্রবার সকালে পঞ্চগড়ের দেবীগঞ্জ থানায় সংবাদ সম্মেলনে পুলিশের রংপুর রেঞ্জের ডিআইজি হুমায়ুন কবির এ দাবি করেন।

তিনি জানান, পুরোহিত হত্যার ঘটনায় বৃহস্পতিবার রাতে পঞ্চগড় ও নীলফামারীতে অভিযান চালিয়ে আরও ৩ জেএমবি সদস্যকে গ্রেফতার করা হয়েছে। এদের মধ্যে একজন এই হত্যাকাণ্ডের মূলহোতা। হুমায়ুন কবির বলেন, হত্যাকাণ্ডে ব্যবহৃত চাপাতি, ৩টি ধারালো ছুরা, ২টি অত্যাধুনিক পিস্তল, যার মধ্যে ১টি নাইন এমএম (জাপান), ৭.৬৫ (ইউএসএ), ৫ রাউন্ড গুলি, ৩টি ককটেল ও ১টি বাইসাইকেল উদ্ধার করা হয়েছে। তবে তদন্তের স্বার্থে তাদের পরিচয় জানাতে রাজি হননি তিনি।

এক প্রশ্নের জবাবে ডিআইজি হুমায়ূন কবির বলেন, আইনশৃঙ্খলার অবনতি ঘটিয়ে দেশে অস্থিতিশীল পরিবেশ সৃষ্টির জন্যই এ হত্যাকাণ্ড ঘটানো হয়েছে। ইতোমধ্যে ৬ জনকে গ্রেফতার করেছি, হত্যাকাণ্ডের মূলহোতাকেও আমরা চিহ্নিত করতে সক্ষম হয়েছি। আশা করছি, অল্প সময়ের মধ্যেই বাকি আসামিদের গ্রেফতার করা সম্ভব হবে।

উল্লেখ্য, গত ২১ ফেব্রুয়ারি সকালে পঞ্চগড়ের দেবীগঞ্জ উপজেলা সদরের করতোয়ার দ্বিতীয় সেতুর পাশে শ্রী শ্রী সন্তগৌড়ীয় মঠের পুরোহিত যজ্ঞেশ্বর রায়কে গলা কেটে হত্যা করে দুর্বৃত্তরা। এ সময় গোপাল চন্দ্র রায় নামের এক পূজারি গুলিবিদ্ধ হন। নির্মল চন্দ্র ওরফে নিতাই চন্দ্র ও গোপালের মা চিরতা রানী আহত হন। এ ঘটনায় আগে দু জেএমবি ও ছাত্রশিবিরের এক সদস্যসহ ৩ জনকে গ্রেফতার করেছে পুলিশ। সংবাদ সন্মেলনে পঞ্চগড় পুলিশ সুপার গিয়াসউদ্দীন আহম্মদ, অতিরিক্ত পুলিশ সুপার দীন মোহাম্মদ প্রমুখ উপস্থিত ছিলেন।