নয়া মার্কিন রাষ্ট্রদূতের বক্তব্যের প্রতিক্রিয়ায় তথ্যমন্ত্রীহাসানুল হক ইনু

জঙ্গিবাদের আশ্রয়দাতাদের ব্যাপারে তারা নীরব

স্টাফ রিপোর্টার: বাংলাদেশে যুক্তরাষ্ট্র মনোনীত নতুন রাষ্ট্রদূত মার্শিয়া স্টিফেন্স ব্লুমবার্নিকাটের বক্তব্যে প্রসঙ্গে তথ্যমন্ত্রী ও জাসদ সভাপতি হাসানুল হক ইনুবলেছেন, মার্কিন রাষ্ট্রদূত মুখে গণতন্ত্রের কথা বলবেন আর জঙ্গিবাদ ওযুদ্ধাপরাধীদের আশ্রয়দাতাদের বিরুদ্ধে কিছু বলবেন না এটা হতে পারে না। এইদ্বিমুখি কথা বলার ধরন পরিবর্তন করুন। আপনাদের গণতন্ত্র আপনাদের কাছে আরআমাদের গণতন্ত্র নিয়ে নাক গলানোর অধিকার আপনাদের দেয়া হয়নি।

তথ্যমন্ত্রীগতকাল শনিবার সকালে মিরপুর উপজেলায় মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন উদ্বোধন, অসচ্ছল হতদরিদ্র প্রতিবন্ধীদের মাঝে অনুদানের চেক বিতরণ অনুষ্ঠানে এসবকথা বলেন। মন্ত্রী আরো বলেন, আমরা মুক্তিযোদ্ধাদের সম্মানিত করি, আর বেগমখালেদা জিয়া মুক্তিযোদ্ধাদের বিপক্ষে অবস্থান নিয়ে জঙ্গিবাদী ওযুদ্ধাপরাধীদের পক্ষ নেন। বেগম খালেদা জিয়া ৭১, ৭৫ ও ২১ আগস্টের খুনি। আমরাঅবৈধ ক্ষমতা দখলকে অবৈধ বলি আর তিনি অবৈধ ক্ষমতা দখলের বৈধতা দেন। আমরাযুদ্ধাপরাধীদের খুনি বলি আর তিনি ভালো মানুষ বলেন। পরিষ্কারভাবে বলতে চাইমহাজোট সরকার কোনো জঙ্গিবাদী ও যুদ্ধাপরাধীদের সাথে নির্বাচনে যাবে না।

তিনিবলেন, এখন উন্নয়নের সময়, এখন রাস্তাঘাট তৈরির সময়, এখন আগাম নির্বাচন নিয়েআলোচনা করার সময় নয়। আন্দোলন করলে করেন, শান্তিপূর্ণভাবে করেন। যদিআন্দোলনের নামে বোমাবাজি করেন তাহলে বিএনপির সকল নেতাকর্মীকে কারাগারেযেতে হবে। খালেদা জিয়ার তিন গুণ মিথ্যাচার, গুম ও খুন। বীরমুক্তিযোদ্ধাদের প্রতি সম্মান রেখে তিনি আরো বলেন, বেগম খালেদা জিয়া যদিআন্দোলনের মাধ্যমে দেশে অরাজকতা চালাতে থাকে তাহলে আপনাদেরও এগিয়ে আসতেহবে। ৫ জানুয়ারির নির্বাচন যেমন খালেদা জিয়া চক্রান্ত করে বাতিল করতেপারেননি তেমনি ঈদের পরও তার আন্দোলনের নামে কোন চক্রান্ত বাংলার মাটিতেসফল হবে না।

মন্ত্রী দুপুরে উপজেলার ছাতিয়ান ইউনিয়নের সাপ-কামড়াগ্রামের ৩শ’বাড়িতে বিদ্যুত সংযোগের শুভ উদ্বোধন করেন। এসময় জেলা জাসদসভাপতি গোলাম মহাসিন, সাধারণ সম্পাদক আব্দুল আলিম স্বপন, মিরপুর উপজেলাআওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান কামারুল আরেফিন প্রমুখউপস্থিত ছিলেন।