নিশ্ছিদ্র নিরাপত্তার চাদরে মোড়ানো থাকবে স্টেডিয়াম এলাকা

চুয়াডাঙ্গা জেলা প্রশাসক গোল্ডকাপ ফুটবলের প্রথম সেমিফাইনাল আজ ॥ চুয়াডাঙ্গার প্রতিপক্ষ ঝিনাইদহ

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গা জেলা প্রশাসক গোল্ডকাপ ফুটবলের প্রথম সেমিফাইনাল আজ রোববার বিকেল ৩টায় চুয়াডাঙ্গা স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে। টুর্নামেন্টের ফাইনালে ওঠার লড়াইয়ে স্বাগতিক চুয়াডাঙ্গার মুখোমুখি হবে ঝিনাইদহ জেলা দল।
টানটান উত্তেজনাপূর্ণ প্রথম সেমিফাইনালে যেকোনো ধরনের অপ্রীতিকর ঘটনা রুখতে ৫ স্তরের নিরাপত্তা বলয় তৈরি করে স্টেডিয়াম এলাকা থাকবে নিñিদ্র নিরাপত্তার চাদরে মোড়া। গতকাল শনিবার সকাল সাড়ে ১০টায় চুয়াডাঙ্গা জেলা প্রশাসকের সম্মেলনকক্ষে অনুষ্ঠিত টুর্নামেন্ট পরিচালনা পরিষদের এক জরুরি সভায় সর্বাগ্রে নিরাপত্তার বিষয়টিকে প্রাধান্য দিয়ে বেশ কয়েকটি সিদ্ধান্ত গ্রহণ করা হয়।
জরুরিসভার সভাপতি চুয়াডাঙ্গা জেলা প্রশাসক জেলা ক্রীড়া সংস্থার সভাপতি জিয়াউদ্দীন আহমেদ বলেন, পূর্বে অনুষ্ঠিত খেলা গুলোর ভুলত্রুটিকে পেছনে ফেলে বাকি দুটি সেমিফাইনাল ও ফাইনাল ম্যাচ সুষ্ঠু-সুন্দরভাবে পরিচালনার জন্য উল্লেখিত গুরুত্বপূর্ণ সিদ্ধান্তগুলো সকলকে মেনে চলতে হবে। সভায় উল্লেখ করা হয় আমরা যেহেতু স্বাগতিক আর টুর্নামেন্টে খেলতে আসা অন্য জেলা আমাদের মেহমান। তাই তাদের মনে কোনো কষ্ট হয় এমন কাজ বা অপ্রীতিকর ঘটনা ঘটানো যাবে না। দর্শকপ্রিয়তা ও উৎসবমুখর টুর্নামেন্টের বাকি ৩টি ম্যাচ নির্বিঘেœ ও নিñিদ্র নিরাপত্তায় উপভোগ করার জন্য সকলকে সচেষ্ট থাকতে হবে। ২২ ও ২৩ অক্টোবর দুটি সেমিফাইনাল এবং ২৭ অক্টোবর টুর্নামেন্টের ফাইনাল খেলা উপভোগের জন্য সকল দর্শককে দুপুর ২টা ৩০ মিনিটের আগেই গ্যালারিতে প্রবেশ করতে হবে। মূল মাঠের মধ্যে কোনো দর্শক প্রবেশ করতে দেয়া হবে না (অনুমোদিত ব্যক্তি ও কর্মকর্তাদের জন্য এ সিদ্ধান্ত প্রযোজ্য নয়)। দর্শক চাপ সামলাতে চুয়াডাঙ্গা ডিশ ক্যাবলে, চুয়াডাঙ্গা টাউনমাঠ, ভি.জে স্কুল (চাঁদমারি) মাঠ ও স্টেডিয়ামের বাইরে বড় পর্দায় সরাসরি খেলা দেখানো হবে। দর্শকদের নিয়ে আসা বাইসাইকেল, মোটরসাইকেল জেলা যুব প্রশিক্ষণ কেন্দ্র ও জাফরপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় চত্বরে রেখে পায়ে হেঁটে স্টেডিয়ামে প্রবেশ করতে হবে। এছাড়া আলমসাধু, নসিমন, করিমন ও ভটভটি ট্রাফিক পুলিশ নির্ধারিত জায়গায় রেখে আসতে হবে। পাস ছাড়া ভিআইপি গ্যালারিতে প্রবেশ করতে দেয়া হবে না। বাইপাস সড়ক ব্যবহার করতে হবে, কোনো যানবাহন স্টেডিয়াম সংলগ্ন প্রধান সড়কে জ্যাম করতে পারবে না। স্টেডিয়াম এলাকায় কোনো টিকিট বিক্রি করা হবে না, আগে থেকেই টিকিট কিনতে হবে। টিকিট প্রাপ্তি স্থানসমূহ: মালিক সুপার মার্কেট, দামুড়–হুদা বাসস্ট্যান্ড, জীবননগর চৌরাস্তা, আলমডাঙ্গা উপজেলা পরিষদের সামনে, শহীদ হাসান চত্বর, বড়বাজার চুয়াডাঙ্গা, মালেক মোবাইল কর্নার রেলবাজার চুয়াডাঙ্গা ও তৃপ্তি হোটেল, রেলস্টেশনের সামনে চুয়াডাঙ্গা। ৫ স্তরের নিরাপত্তা বেষ্টনিতে দায়িত্ব পালন করবেন পুলিশ, বিজিবি, অবসরপ্রাপ্ত সার্জেন্ট টিম, আনসার ও রোভার স্কাউটস সদস্যরা। এছাড়া সিভিল পোশাকে থাকবে জেলা প্রশাসনের কর্মকর্তাগণ, জেলা ক্রীড়া সংস্থার নির্বাহী সদস্যগণ ও ডিএফএর সদস্যগণ।
গতকাল জেলা প্রশাসকের সম্মেলনকক্ষে অনুষ্ঠিত জরুরি সভায় জেলা প্রশাসক জিয়াউদ্দীন আহমেদের সভাপতিত্বে উপস্থিত ছিলেন- চুয়াডাঙ্গা পুলিশ সুপার মাহবুবুর রহমান পিপিএম, অতিরিক্ত জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুর রাজ্জাক, অতিরিক্ত জেলা ম্যাজিস্টেট খন্দকার ফরহাদ আহমেদ, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক অ্যাড. শামসুজ্জোহা, চুয়াডাঙ্গা আদর্শ সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ নওরোজ মো. সাঈদ, সাবেক অধ্যক্ষ অধ্যাপক সিদ্দিকুর রহমান, এসএম ইসরাফিল, বিজিবি ও আনসার-ব্যাটালিয়ন কর্মকর্তাসহ বিভিন্ন সরকারি-বেসরকারি দফতরের প্রতিনিধিগণ।