নাটোরে এক স্কুলছাত্রের মৃত্যু

স্টাফ রিপোর্টার: নাটোরের বড়াইগ্রামে স্কুলের সাংস্কৃতিক অনুষ্ঠানের মহড়ায় গান গাওয়ার সময় এক ছাত্রের মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার সকালে কচুগাড়ি ইউনিয়নের ফকিরবাড়ি উচ্চ বিদ্যালয়ের সপ্তম শ্রেণির ছাত্র সজীব হোসেন(১৩)এ ঘটনায় মারা যায়।

সজীব খাকড়াদহ পূর্ব কান্দি গ্রামের আব্দুল হাকিমের ছেলে। পল্লী চিকিৎসক লুৎফর রহমান বলেন, তার কাছে নেয়ার আগেই সজীবের মৃত্যু হয়। বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক রতন হোসেন জানান, সজীব শারীরিকভাবে কিছুটা অসুস্থ ছিলো। যদিও অসুস্থতার বিষয়টি সে স্কুলের শিক্ষকদের জানায়নি। তবে সজীবের বাবা আব্দুল হাকিম তার ছেলের কিছুটা শারীরিক দুর্বলতা থাকার কথা স্বীকার করলেও অসুস্থ ছিলো না বলে দাবি করেন। এলাকাবাসী জানায়, সকাল সাড়ে ১০ টার দিকে স্কুলের দোতলার একটি কক্ষে সাংস্কৃতিক অনুষ্ঠানের মহড়ায় অন্যান্যদের সাথে সজীব একটি দেশাত্ববোধক গানের চর্চা করছিলো। এ সময় হঠাত সজীব কক্ষের মেঝেতে লুটিয়ে পড়ে অচেতন হয়ে যায়। সহপাঠীরা তাৎক্ষণিকভাবে মাথায় পানি ঢেলে সুস্থ করার চেষ্টা করলেও জ্ঞান না ফেরায় স্থানীয় পল্লী চিকিৎসক লুৎফর রহমানের কাছে তাকে নিয়ে যাওয়া হয়। অনেকেরে ধারণা অতিরিক্ত গরমের কারণে অসুস্থ হয়ে সজীব মারা গেছে।

সকালে ওই এলাকার গড় তাপমাত্রা ৩৭ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস ছিলো বলে জানিয়েছেন বড়াইগ্রামের বেসরকারি সংগঠন কারিতাসের সাফরিন প্রকল্প ব্যবস্থাপক একরামুল আলম। এলাকায় সামান্য ভ্যাপসা গরম লক্ষ্য করা গেছে অনুভুত হয়েছে। বড়াইগ্রাম থানার ওসি ইব্রাহিম হোসেন বলেন, এ ঘটনায় থানায় একটি অপমৃত্যু মামলা হয়েছে। পরিবারের সদস্যদের অনুরোধে ময়নাতদন্ত ছাড়াই লাশ দাফন করা হয়েছে।