দৌলতপুরে সন্ত্রাসীদের হুমকিতে আকিজ বিড়ি ফ্যাক্টরি বন্ধ

দৌলতপুর সংবাদদাতা: কুষ্টিয়ার দৌলতপুর উপজেলার হোসেনাবাদে আকিজ বিড়ি ফ্যাক্টরি বন্ধ করে দিয়েছে চিহ্নিত সন্ত্রাসীরা। এ ব্যাপারে ফ্যাক্টরি কর্তৃপক্ষ দৌলতপুর থানায় সাধারণ ডায়েরি করেছে। তবে এ ব্যাপারে সাত দিনেও পুলিশ কোনো ব্যবস্থা না নেয়ায় সাধারণ শ্রমিকদের মধ্যে অসন্তোষ বিরাজ করছে।

প্রত্যক্ষদর্শীরা জানায়, গত ১৩ মার্চ হোসেনাবাদ এলাকার ১৫-২০ জন চিহ্নিত সন্ত্রাসী ধারালো অস্ত্র ও লাঠিসোটা নিয়ে জোর করে ফ্যাক্টরির ভেতরে প্রবেশ করে। এরপর সকল শ্রমিককে ফ্যাক্টরি থেকে বের করে দেয়। ওই সময় ফ্যাক্টরি কর্তৃপক্ষ থানা পুলিশে অবগত করলে পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনলেও ফ্যাক্টরি চালু করতে পারেনি।

আকিজ বিড়ি ফ্যাক্টরির ম্যানেজার খোরশেদ আলম জানান, ওই সন্ত্রাসীরা এক সময় ফ্যাক্টরির শ্রমিক ছিলো। তারা বিভিন্ন অপরাধ ও সন্ত্রাসী কর্মকাণ্ডে জড়িত থাকায় পাঁচ/ছয় বছর আগে তাদের ফ্যাক্টরি থেকে বের করে দেয়া হয়েছিলো। হঠাৎ তারা বিড়ি ফ্যাক্টরির শান্ত পরিবেশ অশান্ত করার অপচেষ্টায় লিপ্ত হয়েছে। তিনি জানান, ওই সন্ত্রাসীদের অব্যাহত হুমকিতে ফ্যাক্টরি চালু করা যাচ্ছে না।

দৌলতপুর থানার ওসি শাহ দারা খান জানান, বহিরাগত সন্ত্রাসীরা ফ্যাক্টরি বন্ধ করে দেয়ার পর কর্তৃপক্ষ লিখিত অভিযোগ করেছে। এ ব্যাপারে ওই সন্ত্রাসীদের বিরুদ্ধে দ্রুত আইনানুগ ব্যবস্থা নেয়া হবে বলে তিনি জানিয়েছেন। তবে তিনি ফ্যাক্টরি খুলে দেয়ার ব্যাপারে কিছু্ জানাননি।