দৌলতপুরে কলেজছাত্রী ও ব্যবসায়ী অপহৃত

 

দৌলতপুর প্রতিনিধি: কুষ্টিয়ার দৌলতপুরে জয়া (১৭) নামের এক কলেজছাত্রীকে অপহরণ করেছে বলে অভিযোগ উঠেছে তার প্রাক্তন প্রেমিকের বিরুদ্ধে। গত মঙ্গলবার বিকেলের দিকে এ অপহরণের ঘটনা ঘটে। পুলিশ এ ঘটনায় অপহরণকারী প্রেমিকের মাকে আটক করেছে। অপরদিকে গত মঙ্গলবার সন্ধ্যায় উপজেলার ধর্মদহ এলাকায় বাবু শাহ (৪৫) নামে এক ব্যবসায়ী অপহৃত হয়েছেন।

পুলিশ ও এলাকাবাসী সূত্রে জানা গেছে, দৌলতপুর গার্লস কলেজের প্রথমবর্ষের ছাত্রী জয়াকে উপজেলার সেন্টার মোড় এলাকার আনারুল ইসলামের ছেলে কাঞ্চন প্রেমের প্রস্তাব দিয়ে আসছিলো। কিন্তু সম্প্রতি প্রেম প্রত্যাখান করায় গত মঙ্গলবার বিকেলে কলেজছাত্রী জয়াকে অপহরণ করা হয়। সে কলেজ থেকে বাড়ি ফেরার পথে কাঞ্চন তাকে একটি মাইক্রোবাসে করে জোরপূর্বক তুলে নিয়ে যায়। এদিকে অপহৃত কলেজছাত্রী জয়ার পিতা এ ঘটনায় দৌলতপুর থানায় অভিযোগ করলে পুলিশ তাকে উদ্ধারের জন্য তৎপর হয়ে ওঠে। তবে কলেজছাত্রী জয়াকে উদ্ধার করতে না পারলেও অপহরণকারী কাঞ্চনের মাকে আটক করেছে পুলিশ।

অপরদিকে উপজেলার ধর্মদহ এলাকায় গত মঙ্গলবার সন্ধ্যায় বাবু শাহ নামে এক ব্যবসায়ীকে অপহরণ করেছে সন্ত্রাসীরা। এ ঘটনার খবর পেয়ে পুলিশ ধর্মদহ এলাকায় অভিযান চালিয়ে ওই ব্যবসায়ীর ব্যবহৃত মোটরসাইকেল, মোবাইলফোন ও তার স্যান্ডেল উদ্ধার করেছে। তার বাড়ি পার্শ্ববর্তী মেহেরপুরের গাংনী উপজেলার বেতবাড়িয়া গ্রামে।

দৌলতপুর থানার ওসি বেলায়েত হোসেন এ অপহরণ প্রসঙ্গে বলেন, অপহৃত কলেজছাত্রী জয়াকে জোর করে তুলে নিয়ে যাওয়া হয়েছে। অপহৃতকে উদ্ধারের জন্য চেষ্টা চলছে এবং ব্যবসায়ী বাবু শাহ অপহরণ হয়েছে কি-না জানতে চাইলে দৌলতপুর থানার ওসি বলেন, বিষয়টি রহস্যজনক বলে মনে হচ্ছে।