দেশে নব্য হিটলারের জন্ম হয়েছে : খালেদা জিয়া

 

স্টাফ রিপোর্টার: প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নব্য হিটলার আখ্যা দিয়ে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া বলেছেন, অনেকে বলেন, এ সরকার স্বৈরাচার। কিন্তু না। আমি বলতে চাই, দেশে নব্য হিটলারের জন্ম হয়েছে। হিটলারি কায়দায় দেশে মানুষ গুম-খুন করছে, যা মর্জি তা-ই করছে।
গতকাল শনিবার নাটোরে এনএস সরকারি কলেজ মাঠে বিশাল জনসভায় বিএনপি প্রধান এসব কথা বলেন। নির্দলীয় সরকারের অধীনে নির্বাচনের দাবি এবং গুম-খুন-গুপ্তহত্যা-দুর্নীতিসহ সরকারের অপশাসনের প্রতিবাদে ২০ দলীয় জোট এই জনসভার আয়োজন করে।

খালেদা জিয়া বলেন, সরকার শুধু জনগণ থেকেই নয়, পৃথিবীর সব দেশ থেকে বিচ্ছিন্ন হয়ে গেছে। আমি স্পষ্টভাবে বলতে চাই, আমার প্রধানমন্ত্রী হওয়ার শখ নেই। আমাদের এ আন্দোলনের উদ্দেশ্য দেশে গণতন্ত্র ও ভোটের অধিকার ফিরিয়ে আনা। এ শয়তান ও হিটলার সরকারকে বিদায় করা হবে। তাহলেই দেশে আবার সুশাসন ও শান্তি ফিরে আসবে।

এ সময় তিনি নেতাকর্মীদের উদ্দেশে বলেন, আর কতো নির্যাতন সহ্য করবেন? মায়ের চোখে পানি দেখবেন? গর্জে উঠুন। এখন গর্জে ওঠার সময়। আমি এখনই কিছু বলতে চাই না, তবে যখন সময় হবে, ডাক দেবো। জীবনের শেষ সময়ে বলতে চাই, আরও একবার ঐক্যবদ্ধ হয়ে আন্দোলন করি। আন্দোলনের প্রস্তুতি নিয়ে রাখুন। যে কর্মসূচি দেব, প্রত্যেককে নিজ নিজ অবস্থানে থেকে তা পালন করতে হবে।

দেশে কোনো বিনিয়োগ হচ্ছে না দাবি করে খালেদা জিয়া বলেন, গ্যাস-পানি ও বিদ্যুত সংকটের কারণে দেশে কোনো বিনিয়োগ হচ্ছে না। দেশি-বিদেশি কেউ বিনিয়োগ করতে আসছে না। এর সাথে রয়েছে ছাত্রলীগ-যুবলীগের চাঁদাবাজি। মানুষ সেজন্য বিনিয়োগ করতে চায় না। এছাড়া ব্যাংকের সুদের হার বেশি।