দেশজুড়ে পেট্রোলবোমা নিক্ষেপ : হত্যার প্রতিবাদে মুজিবনগর ও দৌলতপুরে চিকিৎসকদের মানববন্ধন

 

স্টাফ রিপোর্টার: মেহেরপুরের মুজিবনগর ও কুষ্টিয়ার দৌলতপুরে চিকিৎসকরা রাস্তায় নেমেছেন। হরতাল অবরোধের নামে সারাদেশে পেট্রোলবোমা মেরে মানুষ হত্যার প্রতিবাদে গতকাল মানববন্ধনসহ বিভিন্ন কর্মসূচি পালন করা হয়েছ।

মুজিবনগর প্রতিনিধি জানিয়েছেন, হরতাল, অবরোধের নামে সারাদেশে পেট্রোলবোমা মেরে মানুষ হত্যার প্রতিবাদে মুজিবনগর মানববন্ধন ও এক ঘণ্টার কর্মবিরতি কর্মসূচি পালন করেছে বিএমএ। গতকাল শনিবার সকাল সাড়ে ১১টার দিকে মুজিবনগর স্বস্থ্য প.প. কার্যালয়ের সামনে উপজেলা স্বাস্থ্য প. প. কর্মকর্তা ডা. হাসান আলীর নেতৃত্বে মানববন্ধন কর্মসূচি পালন করা হয়। এ সময় ডা. ফকরুল হাসান, ডা. আশরাফুল আলম ও ডা. সাদিয়া সুলতান রুমিসহ উপজেলার চিকিৎসক, হাসপাতালের কর্মকর্তা-কর্মচারী ও সাধারণ মনুষ মানববন্ধনে অংশ নেয়। পরে সাড়ে ১১টা থেকে সাড়ে ১২টা পর্যন্ত কর্মবিরতি পালন করেন চিকিৎসকরা।

দৌলতপুর প্রতিনিধি জানিয়েছেন, বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশনের উদ্যোগে কুষ্টিয়ার দৌলতপুর উপজেলা হাসপাতাল চত্বরে দেশে চলমান সহিংসতার বিরুদ্ধে মানববন্ধন করেছে দৌলতপুর হাসপাতালের চিকিৎসক ও কর্মকর্তা কর্মচারীরা। বেলা সাড়ে ১১টায় উপজেলা হাসপাতাল চত্বরে রাজনৈতিক অপশক্তি রুখে দিন ‘নাশকতার বিরুদ্ধে সোচ্ছার হোন’ স্লোগান সংবলিত ব্যানার ফেস্টুন নিয়ে হাসপাতালের চিকিৎসক ও কর্মকর্তা কর্মচারীরা এ মানববন্ধনে অংশ নেন। এ সময় বক্তব্য রাখেন টিএইচএ ডা. মোতাহার হোসেন, আরএমও ডা. রইস-উজ জামান, ডা. সফর আলী, ডা. নাজিম উদ্দিন প্রমুখ।