দুর্নীতির অভিযোগে কুষ্টিয়ায় দুদকের হাতে দুই শিক্ষক গ্রেফতার

 

কুষ্টিয়া প্রতিনিধি: কুষ্টিয়ায় দুর্নীতি করে বিদ্যালয়ের অর্থ আত্মসাতের অভিযোগে অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষক জালাল উদ্দিন ও প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক দিরাজ আলীকে গ্রেফতার করেছে দুর্নীতি দমন কমিশন দুদক। গতকাল শনিবার বেলা সাড়ে ১১টার দিকে গ্রেফতারকৃত শিক্ষকদ্বয়কে আদালতে সোপর্দ করলে আদালত শুনানি শেষে তাদের জামিন না মঞ্জুর করে জেলহাজতে প্রেরণ করেন।

গ্রেফতারকৃতরা হলেন- সদর উপজেলার সিরাজুল হক মুসলিম মাধ্যমিক বিদ্যালয়ের অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষক জালাল উদ্দিন এবং দৌলতপুর উপজেলার বড়গাংদিয়া নতুনপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক দিরাজ আলী।

দুদকের পিপি অ্যাড. এসএম আমিরুল ইসলাম জানান, বিদ্যালয়ের মতো মানুষ গড়ার কারখানায় দায়িত্ব পালনকালে সদর উপজেলার সিরাজুল হক মুসলিম মাধ্যমিক বিদ্যালয়ের অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষক জালাল উদ্দিন প্রতারণা করে ৭ লাখ ৬৮ হাজার ৬৬০ টাকা আত্মসাৎ করেন। যা প্রাথমিক তদন্তে প্রমাণিত হয়েছে। এছাড়াও বড়গাংদিয়া প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক দিরাজ আলী মাস্টারের বিরুদ্ধে বিদ্যালয়ে চাকরি দেয়ার নামে বিভিন্ন জনের কাছ থেকে টাকা নিয়ে আত্মসাৎ করার অভিযোগের সত্যতা পাওয়ায় তাদের বিরুদ্ধে নিয়মিত মামলা দায়েরপূর্বক গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃত জালাল উদ্দিন সদর উপজেলার কোর্টপাড়ার মৃত শফিউল্লাহর ছেলে এবং দিরাজ আলী দৌলতপুর উপজেলার বড়গাংদিয়া গ্রামের আত্তাব উদ্দিনের ছেলে বলে জানা গেছে।