দুর্ঘটনায় আহত গরু ব্যবসায়ীদের উদ্ধারের সময় টাকা গরু লুটপাট!

 

স্টাফ রিপোর্টার: ট্রাকের সাথে শ্যালোইঞ্জিনচালিত সড়কের দানবরূপী লাটাহাম্বারের সংঘর্ষে গরু ব্যবসায়ীসহ আহত হয়েছেন ৮জন। গতকাল সোমবার সন্ধ্যায় চুয়াডাঙ্গা-আলমডাঙ্গা সড়কের বোয়ালমারী চন্দ্রাবতী ইঁদারার অদূরে এ দুর্ঘটনা ঘটে।

দুর্ঘটনায় আহতদের উদ্ধারের সময় কয়েকজন লুটপাট শুরু করে। আহতদের নিকট থাকা নগদ লক্ষাধিক টাকা ছিনিয়ে নেয়ার পাশাপাশি তাদের কয়েকটি গরুও নিয়ে সটকে পড়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। অবশ্য দুর্ঘটনা কবলিত লাটাহাম্বারে থাকা ৬টি গরুর মধ্যে একটি গরু মধ্যরাতে সংশ্লিষ্ট মাঠে পাওয়া গেলেও বাকি ৫টির হদিস মেলেনি। গতরাতে শেষ খবর পাওয়া পর্যন্ত দুর্ঘটনা কবলিত লাটাহাম্বার ও ট্রাক (ঢাকা ট- ১১- ০২৫৪) ঘটনাস্থলেই পড়েছিলো।

জানা গেছে, চুয়াডাঙ্গা দামুড়হুদার ডুগডুগি পশুহাট থেকে গরু কেনা-বেচা শেষে ২৫ গরু ব্যবসায়ী শ্যালোইঞ্জিনচালিত লাটাহাম্বারযোগে বাড়ি আলমডাঙ্গার জোড়গাছাসহ পার্শ্ববর্তী নিজ গ্রামে ফিরছিলেন। চুয়াডাঙ্গার ঘোড়ামারা ব্রিজ অতিক্রমের পর হাজারহাটি মোড় ও বোয়ারমারীর মধ্যবর্তী চন্দ্রাবতী ইদারার নিকট বিপরীতমুখি ট্রাকের সাথে লাটাহাম্বারের সংঘর্ষ হয়। ট্রাকটি নিয়ন্ত্রণ হারিয়ে সড়কের ধারে খাদে ঝুলে পড়ে। লাটাহাম্বারের যাত্রীদের মধ্যে ৮ জন আহত হন। এদের উদ্ধারের সময় কয়েকজন শুরু করে লুটপাট। আহতদের উদ্ধার করে হাসপাতালে নেয়ার তোড়জোড়ের মাঝে তারা টাকা ছিনিয়ে নেয়। ৬টি গরুও খুলে নেয়।

আহতদের মধ্যে আলমডাঙ্গার জোড়গাছার আবদুল খালেকের ছেলে বিল্লাল হোসেন (৪০) ইজারুল ইসলামের ছেলে রাসেল (১৮), চিলাভালকির মনছুর আলীর ছেলে শামসুল (৩৫), রায়সার মৃত জসিম উদ্দীনের ছেলে আব্দুল মান্না, বড় পুটিমারির অজিবর মণ্ডলে ছেলে কুদ্দুককে চুয়াডাঙ্গা সদর হাসপাতালে ভর্তি করে চিকিৎসাধীন রাখা হয়েছে। জোড়গাছার মিনারুল, মজিদ ও জুয়েলকে প্রাথমিক চিকিৎসা দিয়ে বাড়ি ফিরিয়ে নেয়া হয়েছে।

চুয়াডাঙ্গা সদর হাসপাতালে চিকিৎসাধীন শামসুল বলেছেন, দুর্ঘটনার পর যখন আমরা যন্ত্রণায় কাতরাচ্ছি তখন কয়েকজন আমাদের উদ্ধারের বদলে শুরু করে লুটপাট। কাছে থাকা এক লাখ টাকা ছিনিয়ে নেয়। এ ছাড়াও বাকিদের নিকট থেকে ছিনিয়ে নিয়েছে টাকা। গরুগুলোও ওরা খুলে নেয়।

এদিকে মধ্যরাতে শেষ খবর পাওয়া পর্যন্ত জানা গেছে, দুর্ঘটনা কবলিত লাটাহাম্বার থেকে ছিনিয়ে নেয়া ৬টি গরুর মধ্যে একটি গরু মাঠের ভেতর থেকে উদ্ধার করা হয়েছে।