দীর্ঘ ২৫ বছরের আইনি জটিলতার অবসান

আলমডাঙ্গার গাংনী বাজার পুলিশ তদন্তকেন্দ্রের ভবন নির্মাণের আনুষ্ঠানিক উদ্বোধন

 

স্টাফ রিপোর্টার: দীর্ঘ ২৫ বছরের আইনি জটিলতার অবসান ঘটিয়ে চুয়াডাঙ্গার আলমডাঙ্গা উপজেলার গাংনী বাজার পুলিশ তদন্তকেন্দ্রের ভবন নির্মাণের আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়েছে। গত বুধবার বেলা ১০টায় এলাকাবাসীর দানের এক একর জমির ওপর দু কোটি ৯৮ লাখ টাকা ব্যয়ে গণপূর্ত বিভাগ এ ভবন তৈরি করছে।

আলমডাঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনির উদ্দিন মোল্লার সভাপতিত্বে পুলিশ সুপার মো. রশীদুল হাসান প্রধান অতিথি হিসেবে কার্যক্রমের উদ্বোধন করেন। বিশেষ অতিথি ছিলেন সহকারী পুলিশ সুপার মো. কামরুজ্জামান ও গণপূর্ত অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী নিশীত রঞ্জন পাল। গ্রামবাসীর পক্ষে বক্তব্য রাখেন- মোখলেছুর রহমান ও আবু তাহের আবু।

পুলিশ সুপার প্রধান অতিথির বক্তব্যে বলেন, আসমানখালী ও বড় গাংনী গ্রামবাসীর মধ্যে এ বিরোধ না থাকলে অনেক আগেই এ তদন্তকেন্দ্র থানায় উন্নীত হতো। শুধু মতবিরোধের কারণেই এলাকাবাসী ২০ বছর পিছিয়ে গেছে। তাই সকল মতবিরোধ ভুলে এলাকার উন্নয়নে ঐক্যবদ্ধ হতে হবে।

উল্লেখ্য, পুলিশ তদন্তকেন্দ্র প্রতিষ্ঠা কোথায় হবে- তা নিয়ে পাশাপাশি দুটি গ্রাম আসমানখালী ও বড় গাংনীর মধ্যে মামলা মোকদ্দমা চলে আসছিলো। বড় গাংনী গ্রামবাসীর পক্ষে মামলার বাদী হন সিনিয়র আইনজীবী অ্যাডভোকেট মনিরুজ্জামান মনি, অ্যাডভোকেট সেলিম উদ্দিন খান ও হারুন অর রশিদ। দীর্ঘদিন আদালতে মামলা চলার পর সুপ্রিমকোর্টের আদেশে বিষয়টি নিষ্পত্তি ও বড় গাংনী গ্রামের পক্ষে আদেশ হওয়ায় ভবন নির্মাণের কাজ শুরু হলো।